রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর প্রেসক্লাবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলের মতবিনিময়

Prassদিনাজপুর প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং দিনাজপুর জেলার কৃতি সন্তান এ কে এম নুরুন্নবী বলেছেন, নৈতিকতার উন্নয়ন এবং ইতিবাচক মনোভাব নিয়ে বাংলাদেশের আর্থসামাজিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে হবে।

ভাইস চ্যান্সেলর একেএম নুরুন্নবী গতকাল শনিবার দিনাজপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়ে মতবিনিময় করছিলেন। দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি তার শিক্ষা জীবন এবং দিনাজপুরের শৈশবকালের কথা স্মরণ করেন। তিনি বলেন, বাংলাদেশের মধ্যে দিনাজপুর এবং কক্সবাজার হলো অপেক্ষাকৃত পরিচ্ছন্ন এবং সাজানো শহর। এই দিনাজপুরের মাটিতে জন্ম নিয়ে এবং বড় হয়ে আমি গর্বিত। বাংলাদেশের শিক্ষা ও সামাজিক ক্ষেত্রসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার মাধ্যমে আমি দিনাজপুরের ঋণ শোধ দেয়ার চেষ্টা করে যাচ্ছি। তিনি বলেন, মুক্তিযুদ্ধকালে বাশের লাঠি নিয়ে জয়বাংলা বাহিনী করেছিলাম। দিনাজপুরে জয়বাংলা বাহিনীর প্রধান ছিলাম। দশ মাইলে গিয়ে বাঁশের লাঠি নিয়ে পাকবাহিনীকে মোকাবেলার চেষ্টা করেছি। দিনাজপুরের প্রতি যে ভালোবাসা তৈরী হয়েছে সেটাই আমাকে আজকের অবস্থানে নিয়ে গেছে।

শিক্ষাঙ্গনসহ বিভিন্ন অঙ্গনে অস্থিরতা প্রসঙ্গে তিনি বলেন সব অস্থিরতার জন্য শুধু রাজনৈতিকদের দায়ী করা যায় না। সামাজিক পরিস্থিতিও ইতিবাচক হওয়া দরকার। একসময় ছেলে আম কুড়িয়ে আনার কারণে আম মালিকের পক্ষ থেকে অভিযোগ পেলে বাবা তাকে শাসন করতেন। এখন ছেলে আম আনলে বাবারা খুশি হন। এই ধরনের মনোভাব এবং নৈতিকতার স্খলন আমাদের সমাজ জীবনের এবং শিক্ষাঙ্গণে অনেক অস্থিরতা সৃষ্টির জন্য দায়ী। কাজেই আমাদের সকলের উচিত হবে সব অনৈতিকতাকে দুর করে ভালো কাজের পিছনে ছুটে যাওয়া।

দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল সভা সঞ্চালন করেন। ভাইস চ্যান্সেলর নুরুন্নবীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কামরুল হুদা হেলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজহারুল আজাদ জুয়েল, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফুলাল, সাংবাদিক ইদ্রিস আলী, মোর্শেদুর রহমান এবং সঙ্গীত কলেজের শিক্ষক বদিউজ্জামান বাদল। সভার শুরুতে ভিসি নুরুন্নবীকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ। এছাড়া দিনাজপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের নেতৃত্বে শিক্ষকদের একটি দল ভাইস চ্যান্সেলরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email