রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুর বাংলা স্কুলের শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করলেন ম্যানেজিং কমিটির সভাপতি ও পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর মিউনিস্যিাল হাই স্কুলের (বাংলা স্কুল) শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ ও স্কুল পরিদর্শন করেছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।
রবিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় দিনাজপুর মিউনিস্যিাল হাই স্কুলের (বাংলা স্কুল) ম্যানেজিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম কমিটির অন্যান্য সদস্যদের সাথে নিয়ে স্কুল পরিদর্শন করেন। এ সময় স্কুলের সার্বিক পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। স্কুল পরিদর্শনের সময় শিক্ষার্থীদের সাথে পড়া-লেখাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। নিয়মিত স্কুলে আসা, পড়া-লেখায় মনোযোগি হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে স্কুলে আসতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান সৈয়দ জাহাঙ্গীর আলম।
কোভিড-১৯ করোনাভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর সারা দেশের ন্যায় দিনাজপুরে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়। কোভিড-১৯ পরবর্তি সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে সরকারী নির্দেশনা মোতাবেক শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। দিনাজপুর মিউনিস্যিাল হাই স্কুলেও (বাংলা স্কুল) মাঠ, চার পাশের ফাকা জায়গা, স্কুলের চেয়ার, টেবিল, বেঞ্চ ও শ্রেণিকক্ষ ধুয়ে-মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করার লক্ষে স্কুল কর্তৃপক্ষ ফটকের পাশে হাত ধোয়ার ব্যবস্থা করে যাতে শিক্ষক-শিক্ষার্থীরা হাত ধুয়ে স্কুলের শ্রেণি কক্ষে প্রবেশ করতে পারে।
স্কুল পরিদর্শন শেষে ম্যানেজিং কমিটির সভাপতি ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম স্কুলের তৈরী করা স্কুলের মনোগ্রাম লিখা একটি করে মাস্ক উপস্থিত শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন। এ সময় দিনাজপুর মিউনিস্যিাল হাই স্কুলের (বাংলা স্কুল) প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলওয়ার হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য (অভিভাবক সদস্য) মোঃ ওয়াহেদুর রহমান, প্রশান্ত রায় চৌধুরী জুন, সুবর্ণা ইসলাম, শিক্ষক প্রতিনিধি মোঃ রিয়াজ উদ্দীন, মোঃ শাহ আলমসহ স্কুলের অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।
দিনাজপুর মিউনিস্যিাল হাই স্কুলের (বাংলা স্কুল) প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম জানান, স্কুলের পক্ষ থেকে শিক্ষার্থীদের হোম ভিজিটের ব্যবস্থা করা হয়েছে। করোনাকালিন সময়ে শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পড়া-লেখাসহ সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেয়া হয়েছে। তাদের পড়া-লেখার প্রতি মনোযোগি হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। আমরা এই স্কুলকে শহরের একটি আদর্শ স্কুলে পরিণত করার চেষ্টা করবো ইনশাআলল্লাহ।
উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১১ সেপ্টেম্বর পর্যন্ত দীর্ঘ প্রায় দেড় বছর দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর সরকারী নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় দিনাজপুরে ১২ সেপ্টেম্বর সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email