শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর রিজ স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান

জিন্নাত হোসেন: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, বিশ্বায়নের এই যুগে টিকে থাকতে হলে শিক্ষার্থীদের আধুনিক, বিজ্ঞানসম্মত এবং প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, নিরক্ষরমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে, বাংলাদেশকে একটি শিক্ষিত জাতিতে পরিণত করতে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত জাতিতে রুপান্তরিত করতে শিক্ষার্থীদের আধুনিক ও বিজ্ঞানসম্মত শিক্ষার কোন বিকল্প নাই।

তিনি ২৬ ডিসেম্বর শুক্রবার বিকেলে ইনষ্টিটিউট প্রাঙ্গনে দিনাজপুর রিজ স্কুল এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেন, বিশ্বায়নের এই যুগে বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার আধুনিক ও বিজ্ঞান সম্মত শিক্ষা ব্যবস্থা চালু করতে জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করেছে। এই শিক্ষানীতির লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষার্থী হিসেবে গড়ে তোলা।

তিনি বলেন, দেশে বর্তমানে ভালো মানুষের বড় অভাব। তাই শিক্ষার্থীদের শুধুমাত্র ভালো ছাত্রছাত্রী হলেই চলবে না, প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করে দেশ ও জাতির সেবা করতে হবে। সেই সাথে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে আগামী প্রজন্মকেই।

দিনাজপুর রিজ স্কুল এর চেয়ারম্যান মোঃ ওলিউর রাহামান নয়ন এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম সচিব ও এটিএন বাংলার পরিচালক মোহাম্মদ নুরুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন, জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিনেন্স বিভাগের অধ্যাপক ড. রুস্তম আলী আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রিজ স্কুলের পরিচালক মোঃ গোলাম কিবরিয়া, মোঃ গোলাম মোস্তফা, রিজ স্কুলের শিক্ষিকা সিরাজুম মুনরা, অভিভাবকদের পক্ষে মোহাম্মদ মুস্তাহিদ আলী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন এটিএন বাংলার উপস্থাপক শান্তা জাহান। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর রিজ স্কুলের অধ্যক্ষ সম্বিত সাহা।

এর আগে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি ও বিশেষ অতিথিবৃন্দ দিনাজপুর শহরের মুন্সিপাড়াস্থ লুৎফুন্নেসা টাওয়ারে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে রিজ স্কুলের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন। এর আগে রিজ স্কুলের উদ্বোধনী ফলক উন্মোচন ও বিশেষ মোনাজাত করা হয়। শেষে ইনষ্টিটিউট প্রাঙ্গনে মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Spread the love