শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহিংসতা থামাতে সরকার আরও কঠোর হবে

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা এবং শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় বলেছেন, আইএসর মতো যারা সন্ত্রাসী হামলা করে তাদের সঙ্গে কোনো সংলাপ হবে না। যারা মানুষ পুড়িয়ে মারে তাদের সঙ্গে কোনো সংলাপ নয়। সহিংসতা থামাতে সরকার আরও কঠোর হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে একটি হোটেলে সন্ত্রাস বিরোধী এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিভিন্ন জরিপে এসেছে এ মুহূর্তে নির্বাচন হলে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে বলেও উল্লেখ করেন তিনি।

জয় বলেন, একটি দেশের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়া ঘরে প্রবেশ করতে দেননি। তার দরজা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিরে আসতে হয়েছে। তাদের সঙ্গে আবার সংলাপ হবে! একজন পাগল ছাড়া কি কেউ বলতে পারেন যে খালেদার সঙ্গে সংলাপে বসতে। যারা পাগল তারাই সংলাপে বসতে বলছেন বলেও মন্তব্য করেন তিনি।

তরুণ এ তথ্য ও প্রযুক্তিবিদ বলেন, এখন দেশের মানুষ শান্তিতে আছে। গত ৬ বছরে দেশ দ্রুত এগিয়ে গেছে। আমাদের জরিপে, অন্যদের জরিপে আসছে এখন নির্বাচন হলে আওয়ামী লীগ বিপুল ভোটে জিতবে।

যদি নির্বাচন হয় আর সেই নির্বাচনে আওয়ামী লীগ আবার জেতে তাহলে কি বিএনপি চুপ হয়ে যাবে। বিএনপি কি সে নির্বাচনের ফলাফল মেনে নেবে। নাকি এ অগ্নিসংযোগ চলতে থাকবে।

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হুঁশিয়ার করে বলবো- তোমারা বেঁচে থাকতে চাইলে থামো। আমরা তোমাদের ধরবোই। জ্যান্ত হোক বা যেকোনোভাবেই হোক। আইএসর মতো যারা সন্ত্রাসী হামলা করে তাদের সঙ্গে কোনো সংলাপ হবে না।

২০ দলীয় জোটকে উদ্দেশ্য করে জয় বলেন, কোনো যুক্তি দিয়েই বলা যায় না যে, সংলাপ করলে চলমান সহিংসতা থেমে যাবে। তারা বর্তমানে সহিংসতার পথে রয়েছে। মানুষ পুড়িয়ে মারছে। তারা যখন সহিংসতার পথেই নেমেছে তবে তাদের সঙ্গে কিসের সংলাপ। তিনি বলেন, সংলাপে সংঘর্ষ কোনো দিন থামবে না।

Spread the love