রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর শিক্ষাবোর্ডে এবার ১লাখ ২৬৯৫৪ জন এসএসসি পরীক্ষার্থী

দিনাজপুর প্রতিনিধি : আগামী ২ ফেব্রুয়ারী ২০১৫ ইং সনের এসএসসি পরীক্ষায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলার ২ হাজার ৫৫০টি স্কুলের ১ লাখ ২৬ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। এবার মোট ২৩৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্টিত হবে।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান জানান, ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় ১ লাখ ২৬ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করবে। এর মধ্যে ৬৫ হাজার ৮৫ জন ছাত্র ও ৬১ হাজার ৮৬৯ জন ছাত্রী রয়েছে। গত বছরের তুলনায় এবার ৮ হাজার ৩৯৯ জন পরীক্ষার্থী ও ১০টি কেন্দ্র বেড়েছে।

এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান শাখায় ৫৫ হাজার ৪৭১ জনের মধ্যে ৩৩ হাজার ৩০৬ জন ছাত্র ও ২২ হাজার ১৬৫ জন ছাত্রী। মানবিক শাখায় ৬৪ হাজার ২৯১ জনের মধ্যে ২৬ হাজার ৮৪৬ জন ছাত্র ও ৩৭ হাজার ৪৪৬ জন ছাত্রী। ব্যবসা শিক্ষা শাখায় ৪ হাজার ৯৩৪ জনের মধ্যে ৪ হাজার ৯৩৪ জন ছাত্র ও ২ হাজার ২৫৮ জন ছাত্রী অংশ গ্রহন করবে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলার মধ্যে গাইবান্ধায় ১৬ হাজার ৭৪৯, রংপুরে ২২ হাজার ৭৮২, নীলফামারীতে ১৩ হাজার ৬১০, কুড়িগ্রামে ১৪ হাজার ৯৮৭, দিনাজপুরে ২৫ হাজার ৬৬৩, লালমনিরহাটে ৯ হাজার ৮৫০, ঠাকুরগাঁওয়ে ১৩ হাজার ৩৬৮ জন ও পঞ্চগড়ে ৯ হাজার ৯৪৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করবে।

আগামী এসএসসি পরীক্ষা সুষ্ঠ ভাবে সম্পন্ন করার লক্ষে দিনাজপুর শিক্ষাবোর্ড ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলে তিনি আরো জানান।

Spread the love