শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর সদরের আউলিয়াপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বঙ্গবন্ধুর জীবন বৃত্তান্ত বই ছুড়ে ফেলায় বিচার চেয়ে এলাকাবাসীর মানববন্ধন

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুর সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রাজ্জাক দায়িত্ব গ্রহণ করার পর চেয়ারে বসেই টেবিলের উপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন বৃত্তান্ত ও অন্যান্য কয়েকটি বই ও কিছু কাগজপত্র জানালা দিয়ে ছুড়ে ফেলেন।

প্রত্যক্ষদর্শী ইউপি সচিবসহ পরিষদের ৩ জন সদস্য জানান, গত বুধবার চেয়ারম্যান আব্দুর রাজ্জাক চেয়ারে বসেই শেখ মুজিবুর রহমানের জীবন বৃত্তান্ত ও অন্যান্য কয়েকটি বই ও কিছু দরকারী কাগজপত্র দেখে উত্তেজিত হয়ে বলেন এগুলো আমার টেবিলের উপর থাকবে না বলেই সে নিজেই বই ও কাগজপত্রগুলো জানালা দিয়ে ফেলে দেন। খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে তাৎক্ষনিক কোতয়ালী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আউলিয়াপুর ইউনিয়নের সাবেক ওয়ার্ড সদস্য মোঃ আসেকুল ইসলাম বাবুসহ উপস্থিত বেশ কয়েকজন ঘটনা বিষয়টি ইউপি সচিবকে জিজ্ঞাসাবাদ করলে তিনি দুঃখ প্রকাশ করে বলেন কাগজপত্র ফেলেছে ঠিক আছে কিন্তু শেখ মুজিবুর রহমানের জীবন বৃত্তান্ত বইটি ফেলে দেয়া মোটেই উচিত হয়নি। তিনি জানান, ৪নং ওয়ার্ডের গ্রাম পুলিশের মাধ্যমে কাগজপত্রগুলো বস্তায় ঢুকিয়ে নিয়েছেন এবং বঙ্গবন্ধু’র জীবন বৃত্তান্ত বইটি তিনি নিজেই সংরক্ষণ করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমানের নিকট নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এর বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে সুষ্ঠ তদন্তের মাধ্যমে বিচারের দাবী করে সাবেক ওয়ার্ড সদস্য ও কোতয়ালী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আসেকুল ইসলাম বাবু একটি অভিযোগ পত্র দায়ের করেছেন। এদিকে এলাকাবাসী বর্তমান চেয়ারম্যানে এহেন কার্যকলাপের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদের সম্মুখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধন কর্মসূচীতে বক্তৃতা করেন সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম বাবু, ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমুখ।

Spread the love