শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর সদর উপজেলার ৩টি গ্রামে বিদ্যুৎ সংযোগ

Iqbal Vaiদিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, স্বাধীনতার ৩৭ বছরে বাংলাদেশে মাত্র সাড়ে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন হয়েছে। কিন্তু আওয়ামীলীগ সরকার মাত্র ৫ বছরে দেশে অতিরিক্ত সাড়ে ৭ হাজার মেগাওয়াট বিদুৎ উৎপাদন করে বর্তমানে ১১ হাজার মেগাওয়াটে উন্নীত করেছে। আগামী ২০১৫ সালের মধ্যে দেশের ১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন সম্ভব হবে। এ জন্য সরকার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানান তিনি। তিনি বলেন, ৩৭ বছরে বিভিন্ন সময়ে বিভিন্ন সরকার যে পরিমান বিদ্যুৎ উৎপাদন করেছে, আওয়ামীলীগ সরকার মাত্র ৫ বছরেই তার দ্বিগুন পরিমান বিদ্যুৎ উৎপাদন করেছে।

শুক্রবার সকাল ১০টায় দিনাজপুর সদর উপজেলার ৩টি গ্রামে গ্রাম বিদ্যুতায়ন কর্মসূচীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ইকবালুর রহিম একথা বলেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, আওয়ামীলীগ সরকার প্রতিশ্রুতি রক্ষার সরকার। নির্বাচনোত্তর প্রতিশ্রুতি অনুযায়ী এই এলাকার ৩টি গ্রামে আজ বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। আগামী ৫ বছরের মধ্যে সদর উপজেলার প্রতিটি গ্রামে বিদ্যুৎ সরবরাহ করা হবে বলে ঘোষনা দেন তিনি।

দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের কথা উলে­খ করে হুইপ ইকবালুর রহিম বলেন, গত ৫ বছরে শুধুমাত্র সদর উপজেলায় রাসত্মাঘাটসহ প্রায় ১২শত কোটি টাকার উন্নয়ণ কর্মকান্ড সম্পন্ন করা হয়েছে। দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল চালু এবং এখানে এমআরঅআই, কিডনী ডায়ালোসিসসহ আধুনিক যন্ত্রপাতি এনে আধুনিক চিকিৎসাসেবা জনগনের দোড়গোড়ায় পৌছে দেয়া হয়েছে। তিনি বলেন, শুধু দিনাজপুর নয়, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার মাধ্যমে একটি সুখী ও সমৃদ্ধিশালী দেশে পরিণত করা হবে। এ জন্য তিনি জনগনের সমর্থন প্রত্যাশা করেন।

বিরোধী দলের ধবংশাত্মক কর্মসূচী থেকে বিরত থাকার আহবান জানিয়ে হুইপ ইকবালুর রহিম বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে বিরোধী দল তখন ধ্বংশাত্মক কর্মসূচী দিয়ে উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চাচ্ছে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে ইর্ষান্বিত হয়ে খালেদা জিয়া ইফতার পার্টিতে গিয়েও আর স্থির থাকতে পারছে না । ইফতার পার্টিতে গিয়ে ঘোষনা দিচ্ছে ঈদের পর তারা চুড়ামত্ম আন্দোলনে যাবে। তিনি প্রশ্ন করেন, এত গাছ কেটে, এত জ্বালাও-পোড়াও চালিয়ে, এত মানুষের রক্ত ঝড়িয়েও তারা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে পারেনি। তাই আন্দোলনের হুমকী দেখিয়ে লাভ নেই। এদেশের জনগনই তাদের প্রতিহত করবে।

সদর উপজেলার গোয়ালহাটে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর পল­ী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক কাজী মোহাম্মদ আলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন, উথরাইল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব রুহুল আমীন।

শেষে প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম সুইচ অন করে উথরাইল দক্ষিণ কামাইদ, নুনাইচ ও দক্ষিন সাদীপুর গ্রামের ৮৭টি বাড়ীর বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email