রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর সদর উপজেলায় পল্লীশ্রীর উদ্যোগে সহনশীল জাত চাষাবাদের উপর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

জিন্নাত হোসেন : দিনাজপুর সদর উপজেলার ২টি ইউনিয়নে পল্লীশ্রী’র নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের আয়োজনে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর অর্থায়নে ঘাত সহনশীল জাত চাষাবাদ এর উপর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার ৩নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পল্লীশ্রী’র নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের আয়োজনে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর অর্থায়নে ঘাত সহনশীল জাত চাষাবাদ এর উপর প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোবারক আলী শাহ।

 

ফাজিলপুর ইউনিয়নে যৌথ সংগঠনের নারী পুরুষের অংশগ্রহনের মাধ্যমে প্রশিক্ষন কর্মশালার উদ্দেশ্য লক্ষিত এলাকার কৃষকেরা কৃষি অধিদপ্তরের মাধ্যমে বীজ সংগ্রহ ও চাষাবাদ করে অধিক লাভবান হবেন এবং দূর্যোগ হতে নিজেদের ফসলকে রক্ষা করতে পারবেন। প্রশিক্ষন কর্মশালা পরিচালনা করেন এনামুল হক উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও পল্লীশ্রীর ফিল্ড ট্রেইনার কানিজ মাহাবুবা।

 

এর পূর্বে পল্লীশ্রী নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের আয়োজনে ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর অর্থায়নে ঘাত সহনশীল জাত চাষাবাদ এর উপর ২ নং সুন্দরবন ইউনিয়নের সদরপুর হাজীপাড়া গ্রামের যৌথ সংগঠনের নারী পুরুষের অংশগ্রহনের মাধ্যমে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষন কর্মশালা পরিচালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেজাউল করিম ও আব্দুর রশিদ এবং পল্লীশ্রী’র ফিল্ড ট্রেইনার কানিজ মাহাবুবা।

Spread the love