শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জে চলছে চুরির মহোৎসব। আতংকিত সাধারণ মানুষ

বীরগঞ্জ প্রতিদিন : দিনাজপুর বীরগঞ্জে চলছে চুরির মহোৎসব। এত আতংকিত হয়ে পড়েছে সাধারণ মানুষ।

বিভিন্ন সূত্রে জানা যায়, বীরগঞ্জ উপজেলায় মটর সাইকেল চুরি, মাদক ব্যবসা, জাল ডলার সহ বিভিন্ন প্রকার প্রতারণা, জুয়ার স্বর্গ রাজ্যে পরিণত হলেও এক সপ্তাহ থেকে এর সাথে যোগ হয়েছে প্রতিরাতে বিভিন্ন এলাকায় চুরির উৎপাত। কৃষকদের গরু থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র চোরেরা নিয়ে পালিয়ে গেলেও প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন পদক্ষেপ না নেওয়া অভিযোগ উঠেছে।

মোহাম্মদপুর ইউনিয়নের মাহানপুর গ্রামের কৃষক হরিপদ সেনে ২টি গরু চোরেরা চুরি করে পালিয়ে যাবার সময় এলাকাবাসী আটকের পর পুলিশের নিকট হস্তান্তর করে। পেৌর শহরের বিশিষ্ট ব্যবসায়ী মধু সুদন দাসের বাড়ীতে দুধর্ষ চুরি মানুষের মাঝে আতংক ছড়িয়েছে। তার বাড়ী থেকে একটি সিভিজেড মটর সাইকেল নিয়ে যায় চোরেরা। একই রাতে সুজালপুর ইউনিয়নের কোমরপুর গ্রামে মো: শামসুদ্দিনের বাড়ীতে ছুরি করে একটি বাই সাইকেল, ১০হাজার টাকা, ৪টি মোবাইল নিয়ে পালিয়ে যায়।

পেৌর শহরে ৩নং ওয়ার্ডের বাসিন্দা ময়নুল ইসলামের বাসায়, মো: ফতিমের ম্যাচে , তহশিলদার মো: বাবুলের বাড়ীতে, বাছিরণ বেগম এবং ৭নং ওয়ার্ডের বিশু রায় বাসায়, মৃত সুজালুর দোকানে চোরেরা চুরির উদ্যেশে প্রবেশ করে। তহশিলদার মো: বাবুলের বাড়ী থেকে একটি বাইসাইকেল এবং ফতিমের ম্যাচে থেকে একটি ল্যাপটপ চুরি করে পালিয়ে।

সর্বশেষ ২৮ জানুয়ারী বুধবার বীরগঞ্জ পেৌর শহরের সেন্ট ম্যাথিউস ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুলে দুধর্ষ চুরি সাধারণ মানুষের ভীতি আরো বাড়িয়ে দিয়েছে।

এলাকাবাসীর অভিযোগ এলাকায় জুয়া ও যাত্রার নামে অশ্লীল নৃত্য শুরুর পর থেকে অপরাধ প্রবণতার হার বেড়েছে। ব্যাপক হারে শুরু হয়েছে চুরি ও চিনতাই। মসজিদ ও মাদরাসার মাইক চুরির বিষয়টি উল্লেখ করে বলেন, এ ভাবে চলতে থাকলে সাধারণ মানুষের মাঝে নিরাপত্তা হীনতার শংকা বাড়বে।

 

 

Spread the love