বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর সরকারি মহিলা কলেজে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

জিন্নাত হোসেন ॥ দিনাজপুর সরকারি মহিলা কলেজে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত  হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আনজুমান আখতার।

৩ সেপ্টেম্বর শনিবার দিনাজপুর সরকারি মহিলা কলেজ আয়োজিত ছাত্রী-শিক্ষক ও অভিভাবকদের সমন্বয়ে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ ও আলোচনা সভায় কলেজের জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক মোঃ শামসুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যাক্ষ মোঃ মোজাম্মেল হক, নবরুপীর সাধারন সম্পাদক শাহজাহান শাহ্, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার, শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ ও কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মনোরঞ্জন রায়।

সমাবেশ ও আলোচনা সভায় বক্তারা বলেন, আজ দেশে যখন যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে, মানবতা বিরোধী অপরাধের ফাঁসি দেয়া হচ্ছে, তখন স্বাধীনতা বিরোধী চক্র সন্ত্রাস ও জঙ্গী হামলা ঘটিয়ে বাংলাদেশের ভাবমুর্তি বিনষ্ট করার লক্ষে জঙ্গী হামলার পথ বেঁছে নিয়েছে। বক্তারা আরো বলেন, স্বাধীনতার ৪৫ বছর পর স্বাধীনতা বিরোধী অপশক্তিরা বেহেস্তের প্রলভন দেখিয়ে এদেশের তরুন-যুব সমাজকে মানুষ হত্যার মত ঘৃণীত কাজে প্রলুব্ধ করছে। শান্তির ধর্ম ইসলামের অপব্যখ্যা দিয়ে তাদের মগজ ধোলাই করছে। তাদের দিয়ে মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, গির্জার পাদ্রী, বিদেশী অতিথি, প্রগতিশীল লেখকসহ মুক্তমনা মানুষদের নির্মমভাবে হত্যা করানো হচ্ছে। ইসলাম কেন ? পৃথিবীর কোন ধর্মই মানুষ হত্যাকে অনুমোদন করে না। মানুষের কল্যাণের জন্য, মানুষের মঙ্গলের জন্য এবং মানুষের ইহকাল ও পরকালের মুক্তির জন্যই পৃথিবীতে ধর্মের উদ্ভব হয়েছে।

Spread the love