মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর সরকারী কলেজে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ ।আহত ১২

 

satrolig-bpদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সরকারী কলেজে মিছিল করাকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ১২ নেতাকর্মী আহত হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

 

গতকাল শুক্রবার দিনাজপুর সরকারী কলেজের অনার্স প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ছাত্রদল মিছিল করতে চাইলে ছাত্রলীগ তাতে বাধা দেয়। কিন্তু ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পর ছাত্রলীগ মিছিল বের করে। ছাত্রলীগকে মিছিল করতে দেখে ছাত্রদল মিছিল বের করলে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করে। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় কর্তব্যরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

 

সংঘর্ষে উভয় পক্ষের আনুমানিক ১২ নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে ছাত্রদলের শুভ, পলাশ, ফরহাদ, রৌফ, তারেক, জনি, রম্নবেল, হুমায়ূন ও ছাত্রলীগের ফিরোজ’র নাম জানা গেছে। আহতদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানায় পুলিশ।

 

দিনাজপুর জেলা ছাত্রদলের সদস্য সচিব মকসেদুল ইসলাম টুটুল জানান, সরকারী কলেজে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগ ককটেলের বিষ্ফোরন ঘটায় এবং ছাত্রদলের মিছিলে হামলা করে। এতে ছাত্রদলের ৮ নেতাকর্মী হয়েছে বলে জানান তিনি। দিনাজপুর সরকারী কলেজ মুসলিম হোষ্টেল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জানান, ছাত্রদলের হামলায় ফিরোজ, আমিনসহ ছাত্রলীগের ৪ নেতাকর্মী আহত হয়েছে। তবে ভর্তি পরীক্ষা দিতে আসা কয়েকজন শিক্ষার্থী সংঘর্ষের সময় ককটেলের বিস্ফোরন ঘটেছে বলে জানিয়েছে।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছে। সংঘর্ষে উভয় পক্ষর ৩ জন আহত হয়েছে বলে জানান তিনি। বর্তমানে সরকারী কলেজের পরিস্থিতি শান্ত রয়েছে বলেও তিনি জানান।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email