রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর ২ বিজিবি’র ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর ২ বিজিবি’র ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি বিজিবি রংপুর জোনের রিজোন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান পিএসসিজি অংশগ্রহণ করেন।
মঙ্গলবার ২৭ অক্টোবর দিনাজপুর ২ বিজিবি’র ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী। এই উপলক্ষে দুপুর ১টায় দিনাজপুর বিজিবি সেক্টরের প্রশিক্ষণ মাঠে বিজিবি সদস্যদের উপস্থিতিতে মতবিনিময় সভা ও প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা অনুষ্ঠিত হয়। সভায় রংপুর বিজিবি জোনের রিজোন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান পিএসসিজি প্রধান অতিথি হিসেবে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করেন। তিনি তার বক্তব্যে বলেন, সীমান্ত রক্ষী সৈনিকদের দেশ সেবায় সর্বত্ত শক্তি ও সাহষ দিয়ে মোকাবেলা করতে হবে। মনোবল, ভাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতার সাথে দেশ রক্ষায় দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সৈনিকদের নির্দেশ দেন। ভাল কাজের জন্য সকল সৈনিকদের পুরস্কৃত করার ঘোষনা দেন।
দিনাজপুর ২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আখতার ইকবাল এএফডাব্লুসি, পিএসসি স্বাগত বক্তব্যে বলেন, ১৯৪৮ সালের ২৭ অক্টোবর তৎকালীন এই সীমান্ত বাহিনীর প্রতিষ্ঠিত হয়। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে ১৮ জন বীর সৈনিক দেশ রক্ষার নিজের জীবন দিয়ে শহীদ হন। গত ২০০২ সালের ২৩ এপ্রিল চট্টগ্রাম রামগর অবস্থানকালে সীমান্ত রক্ষায় ভারত সীমান্ত রক্ষীদের সাথে যুদ্ধে ৫ জন বীর সৈনিক শহীদ হন। গত ২০০৮ সালের ১৩ মার্চ থেকে দিনাজপুর কুঠিবাড়ীতে ২ বিজিবি অবস্থান করছেন। এরমধ্যে ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর জেলার অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সদর উপজেলার কর্ণাই গ্রামে সংখ্যালঘুদের নির্যাতন ও তাদের বসতবাড়ী ক্ষতিসাধনের ঘটনায় শতাধিক পরিবারকে গৃহ নির্মানে সহায়দা দিয়ে মানবতার সেবায় নিয়োজিত হন। এভাবেই এ বাহিনী সীমান্ত রক্ষী হিসেবে দেশ সেবায় নিয়োজিত থেকে দেশের মানুষের কল্যানে কাজ করে আসছে।
সভায় দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল খালেকুজ্জামান, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহমেদ হোসেন, ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল কোরবান আলী, ২ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী, সেক্টরের জিএস-২ মেজর রবিউল হাসান, দিনাজপুর প্রেসকাবের সভাপতি চিত্ত ঘোষ, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, দৈনিক উত্তর বাংলার সম্পাদক মতিউর রহমান, সাংবাদিক মোর্শেদুর রহমান, হুমায়ুন কবির, কংকন কর্মকার, বিপুল সরকার সানী, শামীম রেজাসহ সরকারী উর্দ্ধতন কর্মকর্তা প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় অংশগ্রহণকারীদের ভোজের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email