বুধবার ১৮ মে ২০২২ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর-৪ আসনে স্থগিত কেন্দ্রে পুনঃভোট অনুষ্ঠিত। ভোটার উপস্থিতি কম

Chrirbondor-01মো: রফিকুল ইসলাম : দিনাজপুর-৪(খানসামা-চিরিরবন্দর) আসনের স্থগিত ৫৭টি কেন্দ্রের ভোট গ্রহন করা হয়েছে। তবে গতকাল বৃহস্পতিবার ভোটারের উপস্থিতি ছিল অনেক কম।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়। প্রতিটি ভোট কেন্দ্রে প্রচুর সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে।

এতে ভোটার ছিল ১ লাখ ৩৪ হাজর ৯১৯ জন। ইতোমধ্যে জেলা নির্বাচন অফিস ব্যাপক প্রস্ত্ততি গ্রহন করেছে।

দিনাজপুর জেলা নির্বাচন অফিসর মোঃ নুরুজ্জামান জানান, খানসামা ও চিরিরবন্দর উপজেলা নিয়ে গঠিত দিনাজপুর-৪ আসনের স্থগিত ৫৭টি কেন্দ্রের ভোট গ্রহন করা হবে বলে আগেই জানিয়েছেন। খানসামা উপজেলায় ৩৭টি কেন্দ্র ও চিরিরবন্দর উপজেলায় ২০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। খানসামা উপজেলার ৩৭টি কেন্দ্রে ৭৭ হাজার ৫২২ জন ভোটার ও চিরিরবন্দর উপজেলায় ২০টি কেন্দ্রে ৫৭ হাজার ৩৯৭ জন ভোটার ছিল।

জেলা নির্বাচন অফিসার আরো জানান, এই নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্ত্ততিগ্রহন করা হয়েছে। প্রিজাইডং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরাপত্তার জন্য পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবিসহ অন্যান্য নিরাপত্তাবাহিনীর ২ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনীও মোতায়েন রয়েছে ।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারী নির্বাচনী সহিংসতার কারনে দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনের দু’টি উপজেলায় ১২০টি ভোট কেন্দ্রের মধ্যে ৫৭টি কেন্দ্রের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। এর মধ্যে ৬৩টি কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীক আবুল হাসান মাহমুদ আলী ৬৮,০৮৮টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি ওয়ার্কার্স পার্টির প্রার্থী এনামুল সরকার হাতুড়ী প্রতীকে ভোট পেয়েছেন ১,৩৮০টি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email