বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দু’মাস না যেতেই দিনাজপুরের পার্বতীপুরে দুটি ডেমু ট্রেনেরই ইঞ্জিন বিকল \ পার্বতীপুর থেকে দুটি রূটে ডেমু ট্রেন চলাচল বন্ধ

image_501_112021দিনাজপুর থেকে:  উদ্বোধনের দু’মাস যেতে না যেতেই দিনাজপুরের পার্বতীপুরের দুটি ডেমু ট্রেনেরই ইঞ্জিন বিকল হয়েছে। ফলে আজ শনিবার সকাল থেকে দিনাজপুরের পার্বতীপুর থেকে দুটি রুটের ডেমু ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

পার্বতীপুর রেলওয়ে জংশন সুত্রে জানাযায়, রেলমন্ত্রী মুজিবুল হক গত ২৭ আগষ্ট দুটি ডেমু ট্রেন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এই ট্রেন দুটির একটি পার্বতীপুর থেকে ঠাকুরগাঁও রুটে এবং অপরটি পার্বতীপুর থেকে লালমনিরহাট রুটে চলাচল করছিলো।

আজ শনিবার সকালে হঠাৎ দুটি ডেমু ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ফলে এই দুটি রুটে ডেমু ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

পার্বতীপুর রেলওয়ে জংশনের এডিশনাল চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোশাররফ হোসেন জানান, ইঞ্চিন দুটির সমস্যা দুরীকরনের জন্য ঢাকায় রেলওয়ে বিভাগকে জানানো হয়েছে। সেখান থেকে ইঞ্জিনিয়ার আসলেও তার মেরামত করে আবার ট্রেন দুটি চালু করা হবে।

 

পার্বতীপুরে ২১জন ট্রেনযাত্রীর জরিমনা

দিনাজপুর প্রতিনিধিঃ পার্বতীপুর রেলওয়ে ষ্টেশনে বিনা টিকেটে ট্রেনে ভ্রমনের অপরাধে ৯৮৪৩এরিয়া অপারেটিং ম্যানেজার শাহ আলম তালুকদার ২১জন ট্রেন যাত্রীকে জরিমনা করেছে।

জানা যায়, শুক্রবার সন্ধা সাড়ে ৭টার দিকে পার্বতীপুর রেলওয়ে জংশন ষ্টেশনে সৈয়দপুর থেকে আগত খুলনাগামী ৭৪৮ ডাউন সীমান্ত এক্সপ্রেস ট্রেনের পিছনের গার্ডব্রেক যাত্রীবাহী বগীর নামাজ ঘরের মধ্যে প্রায় ৭০ থেকে ৮০ জন ট্রেন যাত্রী বিনা টিকেটে ভ্রমন করার সময় তাদের পার্বতীপুর রেল ষ্টেশনে আটক করে। এর মধ্যে ২১ জন যাত্রীকে বিনা টিকেটে ভ্রমনের অপরাধে ১৪৭০ টাকা জরিমনা করেছেন এরিয়া অপারেটিং ম্যানেজার (এওএম)শাহ আলম তালুকদার বলেন। তিনি আরো বলেন, সময় সল্পতার কারনে ট্রেনটি ছেড়ে দিলে বাকী অন্যান্য যাত্রীরা তড়িঘড়ি করে ট্রেনে উটে পড়ে। এওএম শাহ আলম তালুকদার বলেন ট্রেনে দায়ীত্বরত রেল পুলিশ (টিজি পাটি)নামাজ ঘরে এসব ট্রেন যাত্রীদের উটিয়ে ছিল। সময় সল্পতার কারনে বাকী বিনা টিকেট যাত্রীদের জরিমনা করা সম্ভব হয়নি।

Spread the love