শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্গা পুজায় দায়িত্ব পালনকালে বীরগঞ্জে দুই নারী আনসার ভিডিপি সদস্যা ধর্ষিত

মো. আব্দুর রাজ্জাক ॥ দুর্গা পুজায় দায়িত্ব পালনকালে দিনাজপুরের বীরগঞ্জে  তাপস চন্দ্র রায় (৪৫) নামে এক আনসার ভিডিপি সদস্য কর্তৃক দুই নারী আনসার ভিডিপি সদ্যসা ধর্ষিত হয়েছে। এ ব্যাপারে ধর্ষিত এক নারী আনসার ভিডিপি বাদী হয়ে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করেছে।

অভিযুক্ত আনসার ভিডিপি সদস্য তাপস চন্দ্র রায় উপজেলার সাতোর ইউনিয়নের আরাজী চৌপুকুরিয়া গ্রামের মৃত উপেন্দ্র নাথ রায়ের ছেলে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ধর্ষিতাদের দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারী পরীক্ষার জন্য প্রেরণ করেছে পুলিশ।

মামলার তদন্তকারী অফিসার এসআই মোঃ সাহাদত হোসেন জানান, উপজেলার সাতোর ইউনিয়নের বটতলী বাজার সার্বজনীন দুর্গা মন্ডবে ৪জন পুরুষ এবং ২জন নারী আনসার ভিডিপি সদস্য আইন শৃংখলা বজায় রাখার দায়িত্বে নিয়োজিত ছিলেন। সোমবার রাতে পুজা মন্ডবে আরতী শেষে পাশেই বাড়ী হওয়ায় রাত ৩টায় পুরুষ আনসার ভিডিপি সদস্যরা নিজ বাড়ী এবং দুই নারী আনসার ভিডিপি সদস্য মন্ডবের পাশে একটি কক্ষে ঘুমাতে যায়। এরপর গভীর রাতে অর্থাৎ মঙ্গলবার (১১ অক্টোবর) ভোর ৪টায় তাপস চন্দ্র রায় নারী আনসার ভিডিপির কক্ষে প্রবেশ করে পর্যায় ক্রমে দুই নারী সদস্যাকে ধর্ষণ করে পালিয়ে যায়। সকালে বিষয়টি ইউনিয়ন টিম লিডার ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যদের অবহিত করে ধর্ষিতার পরিবারের লোকজন। পরে তাদের পরামর্শ ক্রমে এক ধর্ষিতা বাদী হয়ে বুধবার রাতে বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।

উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা কার্যালয়ের প্রশিক্ষক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোছাঃ করিমন নেছা জানান, বিষয়টি আমাকে প্রথম ইউনিয়ন লিডার অবহিত করেন। আমি তাৎক্ষণিক ভাবে ধর্ষিতাদের সাথে যোগাযোগ করি এবং আইনি ব্যবস্থা গ্রহণের জন্য থানায় যোগাযোগ করতে পরামর্শ প্রদান করেছি। এবং বিষয়টি তাৎক্ষণিক ভাবে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন ও বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু আককাছ আহম্মেদকে অবহিত করি।

বীরগঞ্জ থানার ওসি বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ব্যাপারে বীরগঞ্জ থানার একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর-০৫। তারিখ-১২/১০/১৬ইং। পুলিশ মামলার তদন্ত এবং অভিযুক্ত আনসার ভিডিপি সদস্য তাপস চন্দ্র রায়কে গ্রেফতারে অভিযান শুরু করেছে। বৃহস্পতিবার ধর্ষিত দুই নারী আনসার ভিডিপি সদসকে ডাক্তারী পরীক্ষার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়েছে।

Spread the love