শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দেশি বিদেশি ষড়যন্ত্রকারীরা জাতীর জনকের কন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে

রফিকুল ইসলাম ফুলাল প্রতিনিধি দিনাজপুর :জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাবের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগষ্ট সোমবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু‘র সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, দেশি বিদেশি ষড়যন্ত্রকারীরা জাতীর জনকের কন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র এখনো অব্যাহত রেখেছে তাই আমাদের সর্বচ্চো সর্তক থাকতে হবে। স্বাধীনতা বিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করলেও ঘাতকরা বঙ্গবন্ধুর আর্দশকে এদেশ থেকে মুছে ফেলতে পারেনি।

তারা বলেন,দেশী-বিদেশী চক্রান্তকারীরা এদেশের পথভ্রষ্ট কিছু সেনা সদস্যের সহায়তায় সেদিন নির্মমভাবে জাতিরজনক ও তার পরিবারের অন্যান্য সকল সদস্যকে হত্যা করে বাঙ্গালী জাতির কপালে কলঙ্কলেপন করেছিলো। জাতিরজনক ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বলিষ্ট নেতৃতের সরকার¡ দীর্ঘদিন পরে হলেও বঙ্গবন্ধু ও জাতিরজনক হত্যা এবং যুদ্ধাপরাধীদের বিচার করে দোষীদের অনেককেই শাস্তি প্রদানের মাধ্যমে জাতিকে কলঙ্ক মোচন করতে পেরেছে। এসময় তারা বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার অন্য যে আসামীরা পালিয়ে বেড়াচ্ছে তাদেরও দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখী করতে সরকার কাজ করে যাচ্ছে।

দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্্রত মজুমদার ডলারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উদীচির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও দিনাজপুর নাট্য সমিতির সা: সম্পাদক রেজাউর রহমান রেজু,প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, সা: সম্পাদক কামরুল হুদা হেলাল,সাংবাদিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক আজহারুল আজাদ জুয়েল। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,প্রেসক্লাবের সহ সভাপতি কংকন কর্মকার,কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল,সাংবাদিক সালাহ উদ্দীন আহমেদ, আসাদুল্লাহ সরকার,গৌরী শংকর রায়,মোর্শেদুর রহমান,আনিস হোসেন দুলাল,মুকুল চট্টোপাধ্যায়,আবুল কাশেম,ফখরুল হাসান পলাশ, সন্তোষ গুপ্ত, খোকন কুমার দেব ,তনুজা শারমিন তনু,কৌশিক বোস,রাশেদ মিলন,গোলাপ হোসেন প্রমুখ।

এরআগে প্রেসক্লাব চত্তরে প্রতিষ্ঠিত জাতিরজনকের প্রতিকৃতিতে প্রেসক্লাব সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু ও সা: সম্পাদক সুব্রত মজুমদার ডলারের নেতৃত্বে সাংবাদিকরা জাতিরজনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন। সভা শেষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শাহাদাতবরনকারী সকল সদসের আত্বার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email