শনিবার ১ অক্টোবর ২০২২ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দেশের মানুষ শান্তিতে থাকলে খালেদা জিয়ার মনে অশান্তি শুরু হয়- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Hasinaশুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বলেন বেগম খালেদা জিয়ার ডাকে কেউ সাড়া দেয় না ।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক সমাবেশে তিনি একথা বলেন।
তিনি বলেন, “দেশের মানুষ শান্তিতে থাকলে একজন মানুষের মনে অশান্তি শুরু হয়। তিনি হলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।”

বৃহস্পতিবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষতের বিষয়টি জনসভায় উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, “আগামী ১২ তারিখে আমরা সরকার গঠন করব, শপথ গ্রহণ করব।”

খালেদা জিয়াকে হরতাল, অবরোধের নামে মানুষ হত্যা বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,অনেক হয়েছে এবার খেলা বন্ধ করুন। আসুন কোনো সমস্যা থাকলে আলোচনার মাধ্যমে সমাধান করবো। নির্বাচনে না এসে ভুল করেছেন। সেই ভুলের খেসারত দিতে দেশকে জ্বালিয়ে পুড়িয়ে জ্বালা মেটাবেন না।

তিনি বলেন, ‘’২০০৮ সালের নির্বাচনের পরে সরকার গঠনের পর আমরা একদিকে যেমন যুদ্ধাপরাধের বিচার শুরু করি, অন্যদিকে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেয়ার চেষ্টা করি। আমরা বাংলাদেশকে জঙ্গিবাদি রাষ্ট্রের কলংক থেকে মুক্তি দিই। স্বাক্ষরতার হার আমরা ৭১ ভাগে উন্নীত করি। বিনা পয়সায় শিক্ষার্থীদের হাতে আমরা বই তুলে দিই। স্বাস্থ্যসেবা মানুষেরদোরগোড়ায় পৌঁছে দিই।’’

বেলা আড়াইটায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বন দিবস’ উপলক্ষে আয়োজিত এই জনসভা শুরু হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, আব্দুল লতিফ সিদ্দিকী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়াসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারাও সমাবেশে বক্তব্য দেন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email