শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দেশের সংকটময় সময়ে বিজিবি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে-প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

মোঃ ইউসুফ আলী, দিনাজপুরঃ প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, দেশের প্রয়োজনে আমরা কাজ করছি। বিজিবি’র আজকের প্রস্ত্ততির কোন বিকল্প নেই। আওয়ামী লীগ আত্নসমর্পন করার দল নয়। দেশের সংকটময় সময়ে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিজিবি দেশের প্রয়োজনে অগ্রণী ভূমিকা পালনসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে। খালেদা জিয়ার হুকুমে বিএনপি-জামায়াত গভীর রাতে বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে পেট্রোল বোমা মারুক না কেন নাশকতা করে কোন দিন ক্ষমতায় যাওয়া যাবে না। ক্ষমতার পালা বদল হবে জাতীয় নির্বাচনের মধ্য দিয়ে। তিনি বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশ চালিয়ে যাচ্ছি। দেশটাকে এগিয়ে নেয়ার জন্য প্রাণপন চেষ্টা করছি। মন্ত্রী বলেন যতই আপনারা অবরোধ-হরতাল দেননা কেন বর্তমান সরকারের সার্বিক তত্ত্বাবধানে পুলিশ, বিজিবি ও র‌্যাব দিয়ে দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যানবাহনে পন্যসামগ্রীসহ বিভিন্ন মালামাল সময়মত গন্তব্য স্থলে পৌছে দেয়া হচ্ছে।

 

রোববার সকাল ১১ টায় ফুলবাড়ী ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন’র ব্যাবস্থাপনায় এবং দিনাজপুর ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সহযোগিতায় ফুলবাড়ী ২৯ বিজিবি বিনোদন কক্ষে আলোচনা সভা ও অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথা বলেন।

 

অনুষ্ঠানে বিদায়ী অধিনায়ক এম জাহিদুর রশিদ পিএসসি’র সভাপতিত্বে ও নবাগত অধিনায়ক লেঃ কর্ণেল কুরবান আলীর উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বর্ডার গার্ড বাংলাদেশ’র উত্তর-পশ্চিম রিজিয়ন, সদর দপ্তর রংপুরের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাহফুজুর রহমান, বিজিবি দিনাজপুর সেক্টর সদর দপ্তরের উপ মহাপরিচালক কর্ণেল হ্লা হেন মং, দিনাজপুরের জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী ও পুলিশ সুপার মোঃ রুহুল আমিন।

 

 

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা বাস চালক সমিতির সভাপতি, শ্রমিক ইউনিয়নের সভাপতি, ট্রাক চালক সমিতির সভাপতিবৃন্দ।এসময় বিজিবি’র অন্যান্য উর্ধতন কর্মকর্তা ছাড়াও ফুলবাড়ী ইউএনও মুনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, পুলিশ, র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আলোচনা সভা শেষে ফুলবাড়ী ২৯ বিজিবির কেন্দ্রীয় মাঠে ফায়ার সার্ভিসের সার্বিক সহযোগিতায় বিএনপি-জামায়াতের দেশের বর্তমান চলমান নাশকতার উপর অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি মাননীয় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ ধরনের অনুষ্ঠান আয়োজন করায় বিজিবিকে ধন্যবাদ জানান।

 

Fijar-02অপরদিকে গত ২৮ ফেব্রুয়ারী শরিবার প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৭নং মোস্তফাপুর ইউপির অন্তর্গত (অসুরকোট) অধ্যাপক আফজাল সোবহান উচ্চ বিদ্যালয় আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী- ২০১৫ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

 

উক্ত অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিঃ রতিবিলাস সরকার, উপজেলা ও ইউপি আওয়ামী লীগের নেতৃবৃন্দ। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এরপর অধ্যাপক আফজাল সোবহান উচ্চ বিদ্যালয় সংলগ্ন অসুরকোট সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

 

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু সায়েম, অন্যান্য শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রীদের শিক্ষার কার্যক্রম নিয়ে মতবিনিময় করেন। উলে­খ্য গত ২০০৮ সালের মার্চ মাসে বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মোঃ আবু সায়েম যোগদান করার পর থেকে বিদ্যালয়টির শিক্ষার মান সহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন হয়েছে। এতে মন্ত্রী সন্তোস প্রকাশ করেন।

 

 

Fijar-03পরে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী একই উপজেলায় ২নং মনমথপুর ইউপির অন্তর্গত তাজনগর, সিপাই মন্ডলপাড়ায় শুভ বিদ্যুতায়ন উদ্বোধন করেন। দিনাজপুর পল­ী বিদ্যুৎ সমিতি-২ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, মনমথপুর ইউপির চেয়ারম্যান মোঃ ওয়াদুদ আলী শাহ্ পবিস-২’র ডেপুটি জেনারেল ম্যানেজার, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

বিদ্যুতায়ন উদ্বোধন শেষে মন্ত্রী পার্বতীপুর পৌর শহরের আর্দশ সরকারি বিদ্যালয় চত্তরে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রাথমিক শিক্ষা ও অধিপ্তরের সহযোগিতায় পার্বতীপুর উপজেলায় স্কুল ফিডিং কার্যক্রম’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহেনুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং প্রকল্প’র প্রকল্প পরিচালক (যুগ্ন সচিব) বাবলু কুমার সাহা, জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন প্রমুখ। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাসনে ইমাম নয়ন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক রোটারিয়ান মোঃ তৈয়ব উদ্দিন চৌধুরী, উপ প্রচার সম্পাদক রেজওয়ানুর রহমান রেজা, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিমসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email