বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দ্বিতীয় দফায় ১১৭ উপজেলার নির্বাচন ২৭ ফেব্রুয়ারি

CEcবৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ে দ্বিতীয় দফায় ১১৭টি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ ফেব্রুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদ । এই নির্বাচনেও সেনাবাহিনী ইসিকে সহযোগিতা করবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করা যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই হবে ৪ ফেব্রুয়ারি। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি।

এক সপ্তাহ আগে গত রোববার প্রথম ধাপের তফসিল ঘোষণা করে ইসি, যাতে ৪০ জেলার ১০২টি উপজেলায় ১৯ ফেব্রুয়ারি ভোটের তারিখ রাখা

এদিকে সিইসি বলেন, আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে চিঠি পেয়েছি। ডিলিমিটেশনের কাজ আমাদের নয়। এটা সরকারের কাজ। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।
চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফা ঘোষণা কারার পর এবার ২য় দফায় ১১৭টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৭ ফেব্রুয়ারি ১১৭ টি উপজেলা পরিষদের নির্বচন অনুষ্ঠিত হবে।
নির্বাচন কমিশন থেকে প্রস্তাবিত উপজেলা নির্বাচনের ৬টি ধাপ হলো- প্রথম ধাপ-১৯ ফেব্রুয়ারি, দ্বিতীয় ধাপ-২৭ ফেব্রুয়ারি, তৃতীয় ধাপ-১৫ মার্চ, ৪র্থ ধাপ-২৫ মার্চ, ৫ম ধাপ-৩১ মার্চ ও ৬ষ্ঠ ধাপ-৩ মে।
প্রসঙ্গত, এছাড়া ১৫ মার্চ ৭৪ উপজেলা, ২৫ মার্চ ৭২ উপজেলা, ৩১ মার্চ ৬৫ উপজেলা ও ৩ মে ৫৭ উপজেলা নির্বাচন করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email