বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ধর্মকে বাদ দিয়ে জীবন কখনো সুন্দর হয় না-এমপি গোপাল

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর -১ (বীরগঞ্জ-কাহারোল) আসনেরর সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন ধর্মকে বাদ দিয়ে জীবন কখনো সুন্দর হয় না। রামঅবতারে হনুমান ছিল রামের সহায়ক, কৃষ্ণ আবতারে অর্জুন ছিল তার সহায়ক শ্রী রামকৃষ্ণদেবের অবতারের সময় স্বামী বিবেকানন্দ ছিল প্রধান সেনাপতি। তাই অনেকে মনে করে স্বামী বিবেকানন্দ হল রামকৃষ্ণের লাউড স্পিকার। সনাতন ধর্মের বিত্তি হল বেদান্তর এবং পরমাআত্মা। তাই ধর্ম মানুষের আত্মাকে পবিত্র করে।

গতকাল শনিবার শ্রী শ্রী রামকৃষ্ণদেবের ১৭৯তম আবির্ভাব এবং স্বামী বিবেকানন্দের সার্ধশততম জন্মবার্ষিকীর ৪দিন ব্যাপী সামাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

কোলকাতা (ভারত) বরাহনগর রামকৃষ্ণ মিশনের সম্পাদক  স্বামী ঋতানন্দ মহারাজ এর সভাপতিত্বে ধর্মীয় আলোচনা করেন ফরিদপুর আশ্রমের অধ্যক্ষ স্বামী ভার্গবানন্দ মহারাজ, যশোর নওয়াপাড়ার শ্রীমতি ইতি বসু, ডাঃ মিলন বসু ও হবিগঞ্জ প্রক্তন অধ্যক্ষ শ্রী নিখিল ভট্টাচার্য। শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী ধূবেসানন্দ মহারাজ। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রমের স্বামী ভক্তিপ্রদানন্দ মহারাজ। চতুর্থ অধিবেশনে নাটক পরিবর্তন অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন নাট্য সমিতিরি অধ্যক্ষ কাজী বোরহান উদ্দিন। পরিবেশনায় বিবেকানন্দ ছাত্রাবাসের ছাত্রবৃন্দ। নাটকটি পরিচালনা করেন শ্রী মানিক রায় ও আবহ সঙ্গীত পরিচালনা করেন এবং ২য় অধিবেশনে লীলাকীর্তন পরিবেশন করেন দিনাজপুর আশ্রমের ব্রম্মচারী মুরারী চৈতন্য (নিত্যানন্দ)। ধন্যবাদ জ্ঞাপন করেন রামকৃষ্ণ মিশন ম্যানেজেং কমিটির সদস্য শ্রী অরুন কুন্ডু।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email