শনিবার ১ অক্টোবর ২০২২ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা কোনভাবেই বরদাস্ত করা হবে না-হুইপ ইকবালুর রহিম

Iqbal Vaiদিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে সকল ধর্মের মানুষের বসবাসের সমান অধিকার রয়েছে। তাই মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী বর্তমান সরকার ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা কোনভাবেই বরদাস্ত করবে না।

তিনি শুক্রবার সকাল ১০টায় সম্প্রতি দুস্কৃতিকারীদের হামলার শিকার দিনাজপুরের কাহারোল উপজেলার শ্রী শ্রী নিগমানন্দ সারস্বত সেবাশ্রম পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় একথা বলেন।

গত ৫ ফেব্রুয়ারী দিবাগত রাতে একদল দুস্কৃতিকারী এই সেবাশ্রমে হামলা ও ভাংচুর চালায়।

হুইপ ইকবালুর রহিম বলেন, যারা এই দেশ চায়না এবং যারা দেশের স্বাধীনতা বিশ্বাস করে না। তারা শুধু সনাতন ধর্মালম্বীদের উপর নয়, মুক্তিযুদ্ধের চেতনা লালন করে যারা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে তাদের উপরও তারা হামলা চালাচ্ছে। তিনি বলেন, যারা এই দেশ চায়না, তাদের সংখ্যা খুবই কম। তারা প্রকাশ্যে নয়, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে তারা রাতের অন্ধকারে এসব অপকর্ম চালানোর চেষ্টা করছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল মানুষকে এসব স্বাধীনতা বিরোধী মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বাধীনতা বিরোধী চক্রকে প্রতিহত করতে ইতিমধ্যেই যুদ্ধাপরাধীর বিচার শুরু করেছে। ইতিমধ্যেই কুখ্যাত যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসি কার্যকর হয়েছে। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বাকীদেরও বিচার সম্পন্ন করা হবে।

সেবাশ্রমে হামলার সাথে জড়িত ২ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। বাকীদেরকেই গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলে ঘোষনা দেন তিনি।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সেবাশ্রমের পরিচালক নন্দ দুলাল চক্রবর্তী, জেলা কৃষকলীগ নেতা সাখাওয়াত হোসেন প্রমুখ।

এর আগে হুইপ ইকবালুর রহিম সেবাশ্রম ও মন্দির পরিদর্শন করেন এবং হামলার বিবরন শুনেন। এসময় কোতয়ালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনসহ আওয়ামীলীগের নেতা-কর্মী ও প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email