মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ ২৭শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

ধর্ম যার যার রাষ্ট্র সবার : বিরোধীদলীয় নেতা

Rousanজাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক উদার গণতান্ত্রিক দেশ। এখানে ধর্ম যার যার রাষ্ট্র সবার। আজ বুধবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্রবিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে আমরা সরকারকে সাহায্য করতে চাই। ভাল কাজ অনেকেই ভালভাবে গ্রহণ করে না। এর জন্য ভাল কাজ কখনই থেমে থাকেনি বা থোকবেও না। উন্নত দেশ গঠনে সকল হিংসা, বিদ্বেষ ও ভেদাভেদ ভুলে প্রতিহিংসার রাজনীতি বিসর্জন দিতে হবে।
বিরোধীদলীয় নেতা বলেন, প্রতিটি ধর্মে নারীদেরকে বিশেষ সম্মান দেখানো হয়েছে। অশুভ শক্তির বিলোপ সাধন করতে সম্মিলিত শক্তির প্রয়োজন। আর সনাতন ধর্মে এ সম্মিলিত শক্তি হল দেবী দুর্গা। দেশকে আধুনিক গণতান্ত্রিক উদার অর্থনৈতিক রাষ্ট্রে পরিণত করতে হলে নারী পুরুষের ভেদাভেদ নয় বরং একযোগে সবার কাজ করার বিষয়ে তিনি গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এদেশে শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত থাকুক এটা সবারই প্রত্যাশা। তাই তিনি পারস্পরিক হিংসা-বিদ্বেষ ভুলে অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ ও অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম এমপি। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্রবিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজল দেবনাথ। পরে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি শ্রী রামকৃষ্ণ মিশন মন্দির পরিদর্শন করেন। উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্ ও শ্রী রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ জী মহারাজ।

Spread the love