রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের চোরাই কাঠ উদ্ধার সহ আড়ৎদারের জরিমানা

নবাবগঞ্জ (দিনাজপুর)প্রতিনিধি :  দিনাজপুরের নবাব গঞ্জে চরকাই ফরেষ্ট রেঞ্জের আওতায় হরিপুর বিটের বনের ৩৮হাজার টাকার জ্বালানী ও গোলায় কাঠ বন থেকে চুরি করে উপজেলার হরিপুর কামারপাড়া গ্রামের জামাল মমিন ও রবিউলের বাড়িতে কাঠগুলো বিশেষ কায়দায় রক্ষিত করে রাখে ।

হরিপুর বিট কর্মকর্তা মোঃ আব্দুস সালাম জানান ওই এলাকার গাছ চোরেরা অত্যন্ত দুদান্ত পারায়ন হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসরাইল হোসেন এর সহায়তায় চুরি যাওয়া কাঠগুলো গত রোববার উদ্ধার করা হয়েছে।

এদিকে মমিনুলের স্ত্রী মোমেনা বেগম চুরির অপরাধে জড়িত থাকায় তাৎক্ষনাৎ নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী অফিসার ও বিট কর্মকর্তার এমন কঠোর অভিযানের ফলে এলাকার কাঠ চোরদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। খোঁজ নিয়ে জানা গেছে ওই বিটের কর্মকর্তা ইতি পূর্বে বনের কাঠ ও জমি অবৈধ দখলের বিরুদ্ধে বন আইনে মামলা ও গ্রেপ্তার করায় ওই অসাধু চক্রটি বনের বড় ধরনের ক্ষতি ও নাশকতা করার পায়তার া আপচেষ্টা চালাচ্ছে।

তবে বর্তমানে বনের গাছ কাটা প্রায় শুন্যের কোঠায় দাড়িয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসরাইল হোসেনের সাথে  যোগাযোগ করা হলে তিনি জানান সরকারি সম্পদ আত্মসাতের সাথে যে কেউ জড়িত থাক না কেন অভিযোগ ও প্রমাণ পেলে ছাড় দেওয়া হবেনা।

Spread the love