বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

নবাবগঞ্জে ৩ মাস পর কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন

দিনাজপুর প্রতিনিধি : জেলার নবাবগঞ্জে মৃত্যুর প্রায় ৩ মাস পর সুমনা আখতার (৩০) নামে এক গৃহবধূর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সুমনা আখতার নবাবগঞ্জের পলি আন্দেদপুর গ্রামের জনৈক রফিকুল ইসলামের স্ত্রী এবং একই গ্রামের ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ময়না হাসদার কন্যা।

বৃহস্পতিবার দুপুরে নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের পলি আন্দেদপুর গ্রামের আদীবাসীদের কবর স্থান থেকে আদালতের নির্দেশে ওই লাশ উত্তোলন করা হয়।

এসময় বিরামপুর উপজেলার নির্বাহী অফিসার এস এম মনিরুজ্জামান আল মাসউদ এবং নবাবগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন সেখানে উপস্থিত ছিলেন।

তার স্বামী রফিকুলের দাবী সুমনাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়। স্বামীর দায়ের করা হত্যা মামলার পর লাশ উত্তোলন করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের পলি আন্দেদপুর গ্রামের আদিবাসীপাড়ার ময়না হাসদার প্রতিবন্ধী মেয়ে শ্রীমতি সুমতি হাসদা (৩০) মুসলমান ধর্মে ধর্মামত্মরিত হয়ে সুমনা আখতার নাম ধারণ করে। এরপর একই গ্রামের মৃত বাছের আলীর ছেলে রফিকুল ইসলাম গত ২৫ ডিসেম্বর, ২০১৪ সুমনাকে বিয়ে করে। বিয়ের পর ঘর সংসার করাকালে সুমনাকে তার পরিবারের লোকেরা ফুসলিয়ে বাড়ীতে নিয়ে আটক রাখে এবং পুনরায় তাকে খ্রীষ্ট ধর্মে ধর্মান্তরিত করার উদ্দেশ্যে পার্শ্বর্বর্তী বিরামপুর উপজেলার ধানজুড়ি মিশনে কাজ দেয়ার কথা বলে ওই মিশনে নেয়া হয়। পরে সুমনাকে শারীরিক অসুস্থার কারনে অপারেশন করার জন্য দিনাজপুরের সেন্ট ভিনসেন্ট মিশন হাসপাতালে ভর্তি করলে সেখানেই ২৬ জুলাই সন্ধ্যায় সে মারা যায়। তবে তার স্বামী রফিকুলের দাবী সুমনাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়।

নবাবগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, স্বামী রফিকুল এ ব্যাপারে ১১জনকে অভিযুক্ত করে চলতি বছরের গত ১৭ আগষ্ট দিনাজপুর ১ম শ্রেণীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে পরিকল্পিত ভাবে নরহত্যার অপরাধে মামলা নং সি আর ৭৫/১৫ দায়ের করেন।

আদালত তার অভিযোগটি বিরামপুর থানাকে এজাহার হিসাবে গ্রহনের আদেশ দিলে বিরামপুর থানায় গত ১৬ সেপ্টেম্বর এজাহারভহক্ত হয়। আদালতের নির্দেশে বৃহস্পতিবার ওই মামলার ভিকটিম গৃহবধূ সুমনার লাশটি কবর থেকে উত্তোলন করা হয়। লাশটি ময়না তদন্তের জন্য দিমেক মর্গে প্রেরণ করা হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email