শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নারীরাই পারবে দেশকে এগিয়ে নিতে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারী সমাজই পারবে দেশকে এগিয়ে নিতে।আমাদের সব সময়ই বৈরি পরিবেশে এগিয়ে যেতে হয়। যতই সহিংসতামূলক কর্মকাণ্ড চালানো হোক না কেন, দেশ এগিয়ে যাবে।

রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নারী দিবসে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে নারী নেতৃত্ব গড়ে তুলতে সরকার দৃঢ়ভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া, বিচারক, ডিসি ও এসপি পদেও তার সরকার প্রথমে নারীর পদায়ন করেছিল।

এদিকে হরতালের কারণে এসএসসি পরীক্ষা পেছানো পরীক্ষার্থীদের বাধার সম্মুখিন হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া এসএসসি পরীক্ষায় ফেল করেছিলেন। এ কারণে তিনি কি আমাদের ছেলে-মেয়েদের পাস করতে দেবেন না। তিনি ছেলে শোক ভুলে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করছেন। তিনি আইন মানেন না, আদালত মানেন না, বিচারও মানেন না। তার বিচার একদিন বাংলাদেশে হবেই। এতে কোনো সন্দেহ নেই।

আজ আন্তর্জাতিক নারী দিবস বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপন করা হচ্ছে। রাষ্ট্র ও সমাজ জীবনে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার প্রত্যয় নিয়ে বাংলাদেশ সরকার এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য। ‘নারীর ক্ষমতায়ন-মানবতার উন্নয়ন’ নির্ধারণ করেছে। রবিবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আন্তর্জাতিক নারী দিবস ২০১৫’এর অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

Spread the love