শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে ২ পুলিশ নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে গতকাল শনিবার এক বন্দুকধারীর গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। পরে হামলাকারী নিজেও আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। তাৎক্ষণিকভাবে এই হত্যার কারণ জানা যায়নি।।
স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, গতকাল শনিবার বিকেলে ব্রুকলেনের বেডফোর্ড-স্টুয়িভেসান্ত এলাকায় পুলিশের এক টহল গাড়িকে লক্ষ্য করে গুলি চালায় ওই অজ্ঞাতনামা বন্দুকধারী। গুলিতে গুরুতর আহত হন গাড়িতে বসে থাকা দুই পুলিশ কর্মকর্তা পলিউ উয়েনজিন এবং রাফেইল র্যামস। আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পর তারা মারা যান।
এ সম্পর্কে নিউইয়র্কের পুলিশ কমিশনার বিল ব্রাটন এক বিবৃতিতে বলেছেন, শনিবার নিউইয়র্কের দুজন চমৎকার পুলিশকে কোনো কারণ ছাড়াই গুলি করে হত্যা করা হয়েছে। এটি স্পষ্টতই একটি হত্যাকাণ্ড।
গতকাল শনিবার পুলিশের ওপর হামলা করার পর পরই বৃষ্টির মধ্যে নিকটস্থ সাবওয়ে স্টেশনে পালিয়ে যান ওই বন্দুকধারী। সেখানেই নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করেন তিনি। তবে তার পরিচয় জানা যায়নি।
হামলাকারী সম্পর্কে নিউইয়র্ক পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, বন্দুকধারীর বয়স ২৮ বছর এবং তিনি একটি অপরাধী চক্রের সদস্য ছিলেন। গতকাল শনিবার গুলিবিদ্ধ অবস্থায় তাকে ব্রুকলিনের এক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মারা যান ওই হামলাকারী। তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
তিনি আরও জানান, গুলিবিদ্ধ দুই পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত্যু হয়। নিহতদের নাম রাফায়েল রামোস (৪০) ও ওয়েনজিয়ান লিউ (৩২)।
এ ঘটনার পর নিউইয়র্কের মেয়র বিল দে ব্লাসিও বলেছেন, যে কেউ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে হুমকিস্বরূপ কোনো পোস্ট দেখলে যেন পুলিশকে জানায়। ধারণা করা হচ্ছে, সম্প্রতি পুলিশের হাতে কৃষ্ণাঙ্গদের নিহত ও এ ঘটনায় অভিযুক্ত কর্মকর্তাদের অব্যাহতির ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওই বন্দুকধারী এ হামলা চালিয়েছে।

Spread the love