রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে বিশ্বকাপ মিশন শুরু করছে শ্রীলংকা

আগামী শুক্রবার নিউজিল্যান্ডে সফরের মধ্য দিয়ে  বিশ্বকাপ মিশন শুরু করবে শ্রীলংকা। আগামী ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ৭ ম্যাচের এই ওয়ানডে সিরিজকেই গুরুত্বপূর্ণ মনে করছে উপমহাদেশের দলটি।
বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকদের বিরুদ্ধে নিজ দলের লড়াইয়ের কথা উল্লেখ করে গণমাধ্যমকে লংকান কোচ মারভান আতাপাত্তু বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ ১৪ ফেব্রুয়ারির ম্যাচের জন্য আমাদের শারিরীক ও মানসিকভাবে ফিট থাকতে হবে। নিজ মাঠে গত আগস্টে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর সর্বশেষ ৫-২ ব্যবধানে ইংল্যান্ডকে পরাজিত করে মানসিকভাবে তরতাজা অবস্থায় রয়েছে শ্রীলংকা। লংকার মাটিতে সিরিজ হারিয়ে ওয়ানডে অধিনায়কত্ব হারানো ছাড়াও বিশ্বকাপ দল থেকেই বাদ পড়েছেন ইংল্যান্ডের এলিস্টার কুক।

১৯৯৬ বিশ্বকাপ জয়ী এবং ২০০৭ ও ২০১১সালের রানার্স আপ শ্রীলংকা ওয়ানডে র‌্যাংকিংয়ের চতুর্থ এবং টেস্টে পঞ্চম স্থানে রয়েছে। পক্ষান্তরে নিউজিল্যান্ড রয়েছে যথাক্রমে ষষ্ঠ ও সপ্তম স্থানে। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-২০ ড্র করার পর ওয়ানডে সিরিজ জয় করা নিউজিল্যান্ড বিশ্বকাপের আগে নিজ মাঠের সমর্থকদের সামনে ঝলসে উঠতে চাইবে। ব্রেন্ডন ম্যাককালামের আগ্রাসী নেতৃত্বে ব্ল্যাক ক্যাপসরা যে কোন দলের বিরুদ্ধে লড়াই করার সক্ষমতার প্রমাণ দিয়েছেন এবং কিছু সুখ-স্মৃতি নিয়ে বিশ্বকাপ শুরু করতে প্রতিশ্রুতিবদ্ধ তারা।

Spread the love