মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

নির্ধারিত বেতন, ভাতা, বোনাস এর দাবিতে প্লাইউড কোম্পানির শ্রমিকদের মানববন্ধন

মো. জাকির হোসেন, রংপুর ব্যুরো চীফ : নির্ধারিত বেতন ভাতা ও বোনাস এর দাবিতে সৈয়দপুরে আহম্মেদ উড ক্রাফটস প্রাং লিঃ এর শ্রমিক কর্মচারীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বুধবার (১৪ অক্টোবর) শহরের ওয়াবদা মোড় বাইপাস সড়ক সংলগ্ন সকাল ৯টা থেকে একঘন্টা ব্যাপি ওই কারখানার সামনে প্রায় ৫শ শ্রমিক কর্মচারীরা মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন চলাকালে আহম্মেদ উড ক্রাফটস প্রাং লিঃ এর শ্রমিক কর্মচারীর নেতা ভবেশ চন্দ্র রায় বলেন, এ কোম্পানীতে যারা নতুন শ্রমিক ও কর্মচারী যোগদান করেন তাদের বেতন দেয়ার কথা ৫,৩০০ টাকা। এর ২ বছর পর বেতন দেয়ার কথা ৮,৫০০ টাকা এবং ৩ থেকে ৫ বছর পর দেয়ার কথা ১০,৫০০ টাকা। ২ ঈদে বেতন দেয়ার কথা ৫০ শতাংশ। কিন্তু মালিকপক্ষ তা করছেন না। উল্টো বিগত ৫ বছর ধরে প্রতিটি শ্রমিক কর্মচারীদের প্রাপ্ত বেতনের মধ্যে প্রতিমাসে যে ৩০০ টাকা কেটে নেয়া হচ্ছে অবসরের পর দেয়ার নাম করে, সেটা টাকারও কোন প্রমাণ বা কাগজপত্র দিচ্ছেন না। এছাড়া কোম্পানীতে কর্মরত অবস্থায় দুর্ঘটনায় আহত শ্রমিকদের চিকিৎসা করার জন্যও খরচাদি বহন করছেন না।

ভবেশ রায় বলেন, আহম্মেদ উড ক্রাফটস প্রাং লিঃ এর মালিক আহম্মেদ সাহেব শ্রমিকদের সাথে অন্যায় অত্যাচার করে চলেছেন। অতি সত্বর যদি নির্ধারিত বেতন ভাতা ও বোনাসসহ আহত শ্রমিকদের পাওনাদি পরিশোধ না করেন তাহলে আন্দোলনে যাবেন বলে জানান তিনি।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email