বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩ ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

সংবিধান মেনেই জাতীয় নির্বাচন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) ৩ দিনের সরকারি সফরের বিষয়ে জাতিকে অবহিত করার জন্য আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

লিখিত বক্তব্য উপস্থাপন শেষে জনাকীর্ণ এ সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার পর পরই এ সংবাদ সম্মেলন শুরু হয়।

প্রধানমন্ত্রীর সাথে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ।

শেখ হাসিনা বলেন, আরব আমিরাতে অনুষ্ঠেয় এক্সপো ২০২০-এ বাংলাদেশ থেকে কর্মী নেয়ার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে পটুয়াখালীর পায়রায় গভীর সমুদ্র বন্দর নির্মাণের বিষয়ে দেশটির প্রতিষ্ঠান ডিপি ওয়ার্ল্ডকে জানানো হয়েছে এবং টেকনাফ থেকে মীরসরাই পর্যন্ত মেরিন ড্রাইভ নির্মাণে আমিরাতের প্রতি বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে। বাংলাদেশ থেকে আরব আমিরাতে গৃহকর্মী নিয়োগের বিষয়েও সফরে আলোচনা হয়েছে বলে জানান তিনি।
গত ৫ জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য নির্বাচন করতে হয়েছে। নির্বাচনে বিএনপিকে আনার জন্য আমরা সব ধরনের ব্যবস্থা করেছিলাম। কিন্তু তারা নির্বাচনে অংশ তো নেয়নি বরং নির্বাচন বানচাল করার চেষ্টা করেছে। এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নির্বাচন না হলে কী হতো? ১/১১-এর ধাক্কা তো এর আগে সামলাতে হয়েছে।

Spread the love