রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নীলফামারীতে মাস ব্যাপী ইঁদুর নিধন অভিযানের উদ্ধোধন

মো. জাকির হেসেন, রংপুর ব্যুরো চীফ : ইঁদুর ধরুন ইঁদুর মারুন ইঁদুর মুক্ত খামার গড়ুন এই শ্লোগান কে সামনে রেখে নীলফামারীতে মাস ব্যাপি জাতীয় ইঁদুর নিধন অভিযান শুরু হয়েছে। ২০১৪ সালে নীলফামারী জেলায় ৬৮ হাজার ৭শ ৫১ টি ইঁদুর নিধন করা হয়েছিল । এবার এক লাখ ইঁদুর নিধনের লক্ষ্যমাত্রা নিয়ে মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর ১২টায় জেলা পর্যায়ের অভিযানের শুভ উদ্ধোধন করেন নীলফামারী পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ।

এ উপলক্ষে নীলফামারী সদর উপজেলা কৃষি অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় উদ্ধোধনী অনুষ্ঠান। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ গোলাম মো. ইদ্রিস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান অরিফা সুলতানা লাভলী। অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ আফতাব হোসেন এবং উপজেলা কৃষি অফিসার কেরামত আলী।

অনুষ্ঠানে ২০১৪ সালে ইঁদুন নিধনে জেলা পর্যায়ে ৩ জন কৃষক এবং ১ জন উপসহকারী কৃষি কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়। এরা হলেন জেলার জলঢাকা উপজেলা কৃষক মো. আব্দুল জলিল, নীলফামারী সদর উপজেলার কৃষক পুরণ লাল রায় এবং সাধন ব্যানার্জী এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহজাহান সরকার।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email