শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

নোয়াখালীতে অটোরিকশা ধর্মঘট

নোয়াখালী : নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে উপজেলা সিএনজি অটোরিকশা বহুমুখি মালিক সমিতি। এসময় তারা বসুরহাট-ফেনী সড়কসহ উপজেলার বিভিন্ন সড়ক অবরোধ করে রাখে। এতে চরম র্দুভোগের শিকার হয়েছে সাধারণ যাত্রীরা। গত রোববার দুপুর থেকে এ ধর্মঘট চলছে।

এদিকে, যাত্রী কামাল হোসেন জানান, ধর্মঘটের কারণে উপজেলায় সিএনজি অটোরিকশা, যাত্রীবাহী বাস বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়ে আছি। দীর্ঘ ৬ ঘন্টা যাবত অপেক্ষা করে না পেয়ে ৩কিলোমিটার হেuঁট ও রিকসা নিয়ে বাজারে আসছি। জনসাধারণের তুলনায় রিকসা নগন্য।

কোম্পানীগঞ্জ উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাসুদ অভিযোগ করে বলেন, ‘দীর্ঘদিন যাবত থানার সামনে সরকারি জায়গায় সিএনজি অটোরিকশা রাখা হত। কিন্তু থানা কর্তৃক ওই স্থানে ঘর নির্মাণ করে সিএনজি রাখার জায়গা দখল করা হয়েছে।

এছাড়াও বিভিন্ন সময় থানার কাজে গাড়ি ব্যাবহার করে ভাড়া না দেয়াসহ সিএনজি অটোরিকশা চালকদের ওপর বিভিন্ন ভাবে নির্যাতন করে আসছে পুলিশ।

থানার সামনে সিএনজি অটোরিকশা রাখার জায়গা ছেড়ে দেয়া ও চালকদের ওপর পুলিশি নির্যাতন বন্ধ না হলে আন্দোলন চালিয়ে যাওয়াসহ আরো কঠোর আন্দোলনের হুমকি দেয় শ্রমিক মালিক সমিতি।

কোম্পানিগঞ্জ থানার (ওসি) সাজেদুর রহমান সাজিদ অভিযোগ অস্বীকার করে জানান, থানার নতুন ভবনের কাজ চলার কারণে ভবনের নির্মাণ সামগ্রী ওই স্থানে রাখা হয়েছে। এ অবস্থায় ওই স্থানে সিএনজি রাখার কারণে সড়কে যানজটের সৃষ্টি হয়। তাই সাময়িক ভাবে তাদের সিএনজি অন্যত্র রাখার জন্য বলা হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email