বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড়ে দেড় লাখেরও বেশি শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল পাবে

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: আগামী ১১ ডিসেম্বর থেকে পঞ্চগড়ের পাঁচ উপজেলা ও একটি পৌরসভায় এবার এক লাখ ৫৩ হাজার ৮৭৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

চার দিনব্যাপী চলবে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন। এই সময়ে জেলার এক হাজার ৭৭ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ১৭ হাজার ৪০৩ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী এক লাখ ৩৬ হাজার ৪৭৬ জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এক অবহিত করণ সভায় সাংবাদিকদের এসব তথ্য জানান সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. তোফায়েল আহমেদ।

তিনি জানান, এক লাখ ৫৩ হাজার ৮৭৯ জন শিশুর মধ্যে সদর উপজেলায় ২৪১ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী চার হাজার ১০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৯ হাজার ৭০৩ জন, আটোয়ারী উপজেলায় ১৪৫ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী এক হাজার ৭৪৮ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৬ হাজার ৪৪৪ জন, বোদা উপজেলায় ২৪১ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী চার হাজার ২০০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩৩ হাজার ৪৭৫ জন, দেবীগঞ্জ উপজেলায় ২৪১ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী চার হাজার ৩০০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩২ হাজার ৫০০ জন এবং তেঁতুলিয়া উপজেলায় ১৬৯ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী দুই হাজার ৩৫০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৮ হাজার ৫০০ জন। এছাড়া পঞ্চগড় পৌরসভার ৪০ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৭৯৫ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী পাঁচ হাজার ৮৫৪ জন।

মেডিকেল অফিসার ডা. তোফায়েল বলেন, এ কর্মসূচি সফল করতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো শিশু যাতে বাদ না পড়ে সে লক্ষ্যে সাধারণ জনগণকে জানানো হচ্ছে। ক্যাম্পেইন বাস্তবায়নে প্রতি কেন্দ্রে দুইজন করে স্বেচ্ছাসেবক থাকবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email