রবিবার ২২ মে ২০২২ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড়ে বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মীর ২ দিনের রিমান্ড

বিএনপি নেতৃত্বাধিন ২০ দলের ডাকা টানা অবরোধ আর দফায় দফায় হরতালে পঞ্চগড়ে ২টি গাড়ি ও ২ ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে পেট্রোল ঢেলে আগুন দেয়ার ঘটনায় আটককৃত জেলা জামায়াতের আমিরসহ বিএনপি জামায়াতের ৬ নেতাকর্মীর ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার বিকেলে আটককৃত বিএনপি-জামায়াতের ওই ৬ নেতাকর্মীকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণকান্ত রায় প্রত্যেকের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল ইসলামের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

প্রসঙ্গত, গত সোমবার ভোর রাতে পঞ্চগড় শহরে মিঠাপুর এলাকার তেঁতুলিয়া বাসস্ট্রান্ডে পার্কিং করা দুটি যাত্রীবাহী বাস এবং জগদল ও টুনিরহাট আওয়ামীলীগ কার্যালয়ে একদল দুবৃর্ত্ত অগ্নিসংযোগ করে। এ ঘটনায় পঞ্চগড় থানার এসআই আবুল কালাম আজাদ বাদি হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন।
মামলায় ৭ জনের নামে এবং অজ্ঞাতনামা ২০/২১জনকে আসামি করা হয়েছে। আসামীদের মধ্যে হলেন- জেলা জামায়াতের আমীর ও সাবেক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মাওলানা আব্দুল খালেক, সদর উপজেলা বিএনপি সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, জেলা যুবদলের সহ-সভাপতি আব্দুস শহীদ বাবু, বিএনপি কর্মী মোশারফ হোসেন মুহুরী, ছাত্রদল কর্মী হাসিবুল ইসলাম বকুল কে ঘটনার দিনই গ্রেফতার করা হয়।
এ সময় মামলায় নাম উল্লেখ না থাকা পঞ্চগড় পৌরসভার ৪ নং ওয়ার্ড জামায়াতের সভাপতি রবিউল আজমকেও আটক করা হয়। আসামীদের মধ্যে জেলা ছাত্র শিবিরের সভাপতি নুর আলম সালেহীন ও সাধারণ সম্পাদক মো. তোফায়েলকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email