মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পঞ্চগড়ে ভূয়া কর্ণেল ও মেজর আটক

ভূয়া কর্ণেল, মেজর ও তাদের এক সহযোগীকে আটক করেছে পঞ্চগড় থানার পুলিশ। সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে টাকা গ্রহণের অভিযোগে পুলিশ বুধবার রাতে তাদের আটক করে।
আটককৃতরা হলো- কর্ণেল পরিচয়দানকারী জেলা শহরের ডোকরোপাড়া এলাকার মৃত ভূপেন্দ্রনাথের পুত্র নয়ন কুমার,মেজর পরিচয়দানকারী শহরতলির ফকিরেরহাট এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র শাহজাহান এবং তাদের সহযোগি রামেরডাঙ্গা এলাকার নজরুল ইসলামের পুত্র মফিজার রহমান। এদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে পঞ্চগড় থানায় মামলা দায়েরের প্রস্তুৃতি চলছে।
পুলিশ ও অভিযোগে জানা গেছে, জেলার তেঁতুলিয়া উপজেলার মাঝিপাড়া এলাকার মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের পুত্রসহ ৪ জনকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে গত বছর প্রায় ২ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে এদের চাকরি না হওয়ায় তারা টাকা ফেরতের দাবি করে। কিন্তু দীর্ঘদিন ধরে টাকা না দিয়ে পালিয়ে বেড়াচ্ছে। অবশেষে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন থানায় আটককৃতদের বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে আত্মসাৎ করার অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে পঞ্চগড় থানার এসআই মহিনুল ইসলাম বুধবার রাতে তাদের আটক করে থানায় নিয়ে আসে।
পঞ্চগড় থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবীর ভূয়া কর্ণেল ও মেজর ও তাদের এক সহযোগিকে আটক করার কথা স্বীকার করে জানান এদের বিরুদ্ধে প্রতারণার আশ্রয় নিয়ে টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।