মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ

পঞ্চগড় প্রতিনিধি : সাম্প্রতিক সময়ে পঞ্চগড় জেলায় একদিনের ব্যবধানে ৪টি বাস-ট্রাক ও ২টি আওয়ামী লীগ কার্যালয়ে পেট্রোল ঢেলে আগুন দেয়ার ঘটনার সতর্কতা হিসেবে রাত ১০টার পর সকল প্রকার মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন।

গতকাল বুধবার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক বিশেষ যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল মো. আকরামুল হক, জেলা পুলিশ সুপার আবুল কালাম আজাদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের উপ-পরিচালক লে. কর্নেল আরিফুল হক।

অন্যদের মধ্যে পঞ্চগড় জেলার সকল উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), মোটর মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের নেতাকর্মী ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্তক্রমে পঞ্চগড় জেলায় সকল প্রকার নাশকতা এড়াতে প্রতিদিন রাত ১০টার পর থেকে মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এ সময় নির্দিষ্ট টার্মিনাল ছাড়া গাড়ি পার্কিং না করার জন্য চালকদের প্রতি নির্দেশ দেয়া হয়। এ ছাড়াও সভায় নাশকতা প্রতিরোধে পুলিশ ও বিজিবি আলাদা আলাদাভাবে জেলার ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে চেকপোস্ট বা নিরাপত্তা চৌকি বসানোর সিদ্ধান্ত গৃহিত হয়।

পঞ্চগড় পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদ রাত ১০টার পর মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করে বলেন, নাশকতাকারীদের প্রতিরোধ করতেই সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Spread the love