মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পরিস্থিতি বিবেচনা করে সেনাবাহিনী মোতায়েন করা

54596১০ম জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় যথাসময়ে সেনাবাহিনী মোতায়েন করা হবে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনে তফসিল ঘোষণার পর সৃষ্ট আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনায় বিভিন্ন বাহিনীর প্রতিনিধির সাথে বৈঠক শেষে সিইসি একথা বলেন। বেলা ১১টার দিকে এ বৈঠক শুরু হয়ে চলে দুপুর পৌনে ২টা পর্যন্ত। সিইসি রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে বৈঠকে স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, বিজিবি মহাপরিচালক, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং অন্য বাহিনী ও বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে সিইসি সাংবাদিকদের জানান, বর্তমানে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। যথাসময়ে সেনাবাহিনী মোতায়েন করা হবে।
এদিকে গত সোমবার আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৫ জানুয়ারি রবিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু তফসিল ঘোষনার পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত হামলা ও ভাঙচুরের ঘটনা অব্যাহত রয়েছে। তাছাড়া তফসিল প্রত্যাখান করে প্রধান বিরোধী দল বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোট গত মঙ্গলবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত টানা অবরোধ কর্মসূচি ঘোষণা করে। পরবর্তীতে গতকাল বুধবার এ অবরোধের মেয়াদ বাড়িয়ে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত করা হয়েছে। অবরোধে গত ২ দিনে সারাদেশে ১৫ জনের মৃত্যু এবং কয়েকশ আহতের ঘটনা ঘটেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email