বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

যুব সমাজকে উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে-রমেশ চন্দ্র সেন এমপি

ঠাকুরগাঁও সংবাদদাতা : বর্তমান সরকার যুব সমাজকে উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে ডিজিটাল ও মধ্যম আয়ের বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে প্রত্যয় ব্যক্ত করেছেন, এ যুব সমাজেই ২০১৮ সালের মধ্যেই তা বাস্তবায়ন করবে।

 

বুধবার বিকেলে ঠাকুরগাঁও যুব উন্নয়ন ২০১৩-১৪ অর্থবছরের যুব কল্যাণ তহবিল হতে যুব সংগঠনের মধ্যে অনুদান ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন পানি সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এমপি।

 

তিনি আরো বলেন, যুব সমাজকে উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। কিন্তু সরকার এই যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবদের প্রশিক্ষণ দিয়ে তাদের কাজের প্রতি উদ্বুদ্ধ করার জন্য কার্যক্রম চালু করেছেন। প্রতি বছর যে হারে শিক্ষিত ছেলে-মেয়ে বের হচ্ছে সেই অনুপাতে বেকাররা তাদের সাথে পাল্লা দিয়ে কোন চাকুরী পাবেনা। তাই এর বিকল্প মাধ্যম হচ্ছে এই যুব উন্নয়ন অধিদপ্তর।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মকসেদ আলী খাঁন, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা রেজাউল করিম প্রমূখ।

 

পরে ৬ টি যুব সংগঠনকে অনুদান ও ৪ টি সংগঠন কে যুব ঋণের চেক বিতরণ করা হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email