বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পাবনায় লাইসেন্স ব্যতীত পন্য উৎপাদন ও বিপনকারী কারখানার মালিকের বিরুদ্ধে মোবাইল কোর্টে জরিমানা

২১ অক্টোবর ২০১৬ তারিখ ১০১৫ ঘটিকা হতে ১০৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা’র একটি আভিযানিক দল এ্যাডিঃ এসপি বীণা রানী দাস এবং এএসপি মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্ত্বে মোঃ হামিদুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাবনা এর উপস্থিতিতে পাবনা সদর থানাধীন কৃষ্ণপুর সাকিনে লাইসেন্স ব্যতীত পন্য উৎপাদন ও বিপনকারী কারখানার মালিকের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় অবৈধভাবে পানীয় উৎপাদনকারী ১। মোঃ এনামুল কবির বিপ্লব (৪৩), পিতা-মৃত আক্কাস আলী, সাং-কৃষ্ণপুর, থানা ও জেলা-পাবনাকে “ভোক্তা অধিকার সংরক্ষন আইন, ২০০৯ এর ৪৩ ধারায়” দোষী সাব্যস্ত করে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড অনাদায়ে ০২ (দুই) মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ২। মোঃ ইমরান কায়েস, পিতা-মৃত আক্কাস আলী, সাং-কৃষ্ণপুর, থানা ও জেলা-পাবনাকে “বাংলাদেশ স্টান্ডার্ডস ও টেস্টিং ইনস্টিটিউশন অধ্যাদেশ-১৯৮৫ ও বিএসটিআই(এ্যামেন্ডমেন্ট) এ্যাক্ট, ২০০৩ এর ৩১ ধারায় দোষী সাব্যস্ত করে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

Rab 1মোবাইল কোর্ট কর্তৃক ১টি ফিল্টার তৈরির মেশিন ও ১টি ভেজাল ড্রিংকস তৈরির মেশিন (যার মূল্য ৮৫,০০,০০০/- টাকা)  জব্দ করতঃ বৈধ লাইসেন্স সংগ্রহ করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কারখানা সিলগালা করে বন্ধ করা হয় এবং লাইসেন্স ব্যতীত উৎপাদিত সর্বমোট ১৫৬০ বোতল ভেজাল ড্রিংকস ও ২,৮৭,০০০ বোতল ঊহলড়ু সিরাপ, যার সর্বমোট মূল্য অনুমান ২২,৯৮,৬০০/- (বাইশ লক্ষ আটানববই হাজার ছয়শত টাকা) জব্দ করতঃ ধ্বংস করা হয়।

Spread the love