রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুরের ঘটনায় কমিউনিস্ট পার্টির গভীর উদ্বেগ, উৎকন্ঠা ও নিন্দা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- দিনাজপুর জেলার কমিটির সভাপতি মোহাম্মদ আলতাফ হোসাইন, সাধারণ সম্পাদক অ্যাডঃ মেহেরুল ইসলাম, কৃষক নেতা বদিউজ্জামান বাদল, ক্ষেতমজুর নেতা অধ্যাপক গোলাম কিবরিয়া, শ্রমিক নেতা এস.এম নুরুজ্জামান (জামান) ও সিপিবি নেতা এ্যাড. মোঃ রেয়াজুল ইসলাম (রাজু) একযুক্ত বিবৃতিতে পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর ইউনিয়ন এর হাবিব পুর গ্রামের আদিবাসী পল­ীতে হমলা, লুটপাট, অগ্নি সংযোগ ও মহিলাদের কাপড় চোপড় ধরে টানা হিচড়া করা ইত্যাদি ঘটনায় গভীর উদ্বেগ, উৎকন্ঠা ও নিন্দা প্রকাশ করেছেন ।

 

নেতৃবৃন্দ আরো বলেন আমরা ঘটনা স্থল সরজমিনে পরিদর্শন করেছি। আদিবাসী পল­ীটি এখন পুরুষ শুন্য অবস্থায়। মহিলারা অসহায় ও নিরাপত্তাহীন ভাবে সেখানে অবস্থান করছে। ৫৪ টি পরিবার এর প্রতেকটি পরিবারের ধান, চাল, গরু, ছাগল, হাস, মুরগী, টিউবওয়েল ও ঘরের টিন সহ সংসারের প্রয়োজনীয় সব আসবাবপত্র সবই লুট হয়ে গেছে। শীতের রাতে তাদের ঘুমানোর মত কোন ব্যবস্থা নেই। পরনের কাপড়টা ছাড়া তাদের আর কিছুই অবশিষ্ট নেই । কিছু কিছু ঘরে আগুন দেওয়ার কারণে শুধু মাটির দেওয়াল ও বাঁশের পুড়ে যাওয়া খুটি গুলো দাড়িয়ে আছে। এমন অবস্থায় গোটা পল­ীটিতে এক হৃদয় বিদারক অবস্থা বিরাজ করছে। তাৎক্ষনিক ভাবে সরকারের পক্ষে থেকে কিছু চাল,পাকের পাতিল, থালা গ­াস দিয়ে যে টুকু সহযোগীতা দেয়া হয়েছে তা প্রয়োজনের তুলনায় খুবই সামান্য।

 

Parbotipur-02নেতৃবৃন্ধু আরো বলেন এমতাবস্থায় অসহায় মানুষ গুলোকে বাঁচাতে সরকারী সাহায্যের পরিমাণ বাড়িয়ে পর্যাপ্ত সাহায্যে দিতে হবে। নেতৃবৃন্দ আরো বলেন জমি নিয়ে সংর্ঘষের কারনে বাঙ্গালী পরিবারের যে ব্যাক্তি মারা গেছেন তার জন্য আইন গত যা করনীয় তা চলবে কিন্তু তার অজুহাতে আইন হাতে নিয়ে একটা গোরুা আদীবাসি পল­ীকে জ্বালিয়ে পুড়িয়ে ধ্বংস করে দেয়া কোন মতেই গ্রহনযোগ্য নয় এই গহির্ত কাজের সঙ্গে যারা জড়িত তাদের কে অবিলম্বে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে দৃষ্ঠান্ত মূলক শ্বাস্থি দেয়ার ব্যবস্থা নিতে হবে।

Spread the love