শনিবার ২৮ জানুয়ারী ২০২৩ ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুরের ভূমিদস্যু এনামুল হকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধিঃ ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে ভূমিদস্যু সন্ত্রাসী এনামুল হক গং ৪১ একর জমির ফসল কেমিক্যাল দিয়ে নষ্ট ও লাখ লাখ টাকা মুল্যের গাছ কর্তন এবং অত্যাচার নির্যাতন জুলুম চালিয়ে ৯টি পরিবারকে পুরুষশুন্য করে রেখেছে অভিযোগ এনে সংবাদ সম্মেলন অনুষ্টিত।

গতকাল দিনাজপুর প্রেসক্লাব কমপ্লেক্স মিলনায়তনে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৭নং মোস্তফাপুর ইউপি’র কুতুবপুর হাজিপাড়া গ্রামের মোস্তফিজুর রহমান এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, পৈত্রিক সুত্রে পাওয়া ৪১ একর জমি দখলের জন্যই ভূমিদস্যু ও সন্ত্রাসী এনামুল হক,দেলোয়ার হোসেন,বাবুল হোসেন গং গত মার্চ মাসে ওই জমিতে আবাদ করা সমসত্ম ফসল রাসায়নিক কেমিকেল ব্যবহার করে নষ্ট করে দেয়।

এ ছাড়াও তারা গত ২৬ নভেম্বর ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘবদ্ধভাবে আমাদের আবাদী জমিতে হামলা চালিযে ব্যাপক ক্ষতি সাধন করেছে। ওই দিন তারা ২ একর জমির মাটি ও গাছ কেটে ট্রাক্টর লোড দিয়ে প্রকাশ্য নিয়ে যায় এবং জমিতে লাগানো ফসলও লুটপাট করেছে। এ সময় আমরা বাধা দিতে গেলে সন্ত্রাসী এনামুলের লোকজন আমাদের অনেককেই অস্ত্র শস্ত্র দ্বারা পিটিয়ে যখম করে এবং যাওয়ার সময় জীবননাশের হুমকী দিয়ে যায়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানানো হয়,শুধুমাত্র ৪১ একর সম্পতিব দখল নেয়ার জন্যে সন্ত্রাসী ও ভূমিদস্যু এনামুল ও দেলোয়ার গং পরিকল্পিতভাবে তাদের পিতা সমসের আলী মন্ডল(৯৫)কে খুন করে সেই খুনের দায়ভার আমাদের উপর চাপিয়ে মিথ্যা হত্যা মামলার আসামী করেছে। যে কারনে আমরা আজ আমাদের পরিবার পরিজন ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি, আর এ জন্যে আমাদের বাড়িতে বর্তমানে অসহায়ের মত জীবনযাপন করছে মা-বোন-স্ত্রী সমত্মানেরা। আমরা পরিবারের কোন খোঁজ-খবর রাখতে পারছিনা।

সংবাদ সম্মেলনে বলা হয় এই বিষয় গুলির ব্যাপারে আমরা ইউপি চেয়ারম্যানসহ পার্বুতীপুর থানার নিকট বহুবার অভিযোগ করেও কোন ফল পাইনি,মামলা করতে গেলেও থানা ওদের দাপট এবংঅর্থের কাছে নতি স্বীকার করায় আমাদের মামলা গ্রহণ করেনি।

পরর্বতীতে আমরা র্কোটে মামল করলে সেই মামলাও থানার মাধ্যমে তাদের নির্দোষ করে ফাইনাল রির্পোট দেয়া হয়েছে। তারা বলেন,আজ আমরা ৯টি পরিবারের মানুষ বড় অসহায় হয়ে সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগীতার আশায় এই সংবাদ সম্মেলন করছি, তারা বলেন, জন্মস্থান নিজ গ্রামেই আজ সন্ত্রাসীদের ভযে পরিবারের সদস্যরা একরকম মানবেতর জীবনযাপন করলেও সহযোগীতার জন্যে কেউ এগিয়ে আসছে না।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা প্রশাসনের নিকট তাদের পরিবারের লোকজনের জীবনের নিরাপত্তাসহ সহায় সম্পত্তি রক্ষা এবং সন্ত্রাসী ভূমিদস্যু এনামুল-দেলোয়ার বাহিনীর সদস্যদের গ্রেফতার ও দৃষ্টামত্মমুলক শাসিত্মর দাবী করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ লোকমান হাকিম। এ সময় উপস্থিত ছিলেন মোঃ আলী, আনোয়ার হোসেন,আনসার আলী ও আরিফা খাতুন প্রমুখ।