বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুরে অসামাজিক কাজে লিপ্ত আওয়ামীলীগ নেতার জরিমানা ॥ মোটরসাইকেল নিয়ে গেল শো-রুম

একরামুল হক বেলাল,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে এক গৃহবধুকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সর্ম্পক স্থাপনের ঘটনায় গৃহবধুর স্বামী ও প্রতিবেশির হাতে আটক হন পার্বতীপুর পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারন সম্পাদক জোবায়দুর রহমান জবা। এসময় সে লোহার রড দিয়ে মারপিট করে তার ব্যবহৃত বাজাজ সিটি-১০০ মোটরসাইকেলটি ফেলে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় গতকাল শুক্রবার রাতে উপজেলা আ”লীগের সভাপতির নেতৃত্বে নতুনবাজারে এক শালিস বৈঠক বসে। বৈঠকে নেতার ১০ হাজার টাকা জরিমনা করা হয়। এবং লম্পট নেতার ব্যবহারিত ফেলে যাওয়া মোটরসাইকেলটির টাকা বাকি থাকায় শো রুমের মালিক মোটরসাইকেলটি নিয়ে যায়।

এলাকাবাসীরা জানায়, পার্বতীপুর উপজেলা পরিষদ কার্যালয়ের পাশ্ববর্তি পশ্চিম হুগলীপাড়া গ্রামের মৃত রফিক উদ্দিন ওরফে ব্যাঙ্গা মাষ্টারের পুত্র ও স্থানীয় আওয়ামীলীগ নেতা এটিএম জোবায়দুর রহমান জবা বর্তমানে পার্বতীপুর শহরের গুলশান নগর মহল্লায় বসবাস করছেন। কিন্তু তার গ্রামের বাড়ী হুগলীপাড়ায় পুকুরে মাছ চাষের নাম করে প্রতিদিন সেখানে গড়ে তোলা একটি কুঁড়ে ঘরে সময় কাটায়। গ্রামবাসীর অভিযোগ, দির্ঘদিন যাবত সে গ্রামের সহজ সরল গৃহবধুদের ফুঁসলিয়ে ও বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক সংর্ম্পক স্থাপন করে। এনিয়ে গ্রামের অনেক পরিবার ভেঙ্গে যাওয়ার উপত্র“ম হয়েছে। কিন্তু সে প্রভাবশালী ব্যক্তি হওয়ায় কেউ তার অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পাননা।

গত রোববার (২৫/১০?১৫) রাতেও সে পুকুর পাহারা দেয়ার কথা বলে পুকুর পাড়ের কুঁড়ে ঘরে যায়। রাত ১২ টার দিকে পার্বতীপুর ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য ও ওই গ্রামের আব্দুস সালাম এর স্ত্রী অঞ্জুআরার সংগে অনৈতিক কার্যকালাপে লিপ্ত হয়। টের পেয়ে গ্রামবাসী তাদের হাতে নাতে আটক করে। এ ঘটনা জানতে পেরে গৃহবধু অঞ্জুআরার স্বামী আঃ সালাম, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সিদ্দিক, শ্রমিক সোহরাব আলী, মামুনুর রশিদ ও মিন্টু মিয়া ঘটনাস্থালে উপস্থিত হন। অবস্থার বেগতিক দেখে আটক আওয়ামীলীগ নেতা লোহার রড় দিয়ে এলো পাথারি মারপিট করতে করতে মোটরসাইকেল রেখে পালিয়ে যায়। এ ঘটনায় সোহরাব হোসেন (৪০) নামে এক ট্যাংকলরী শ্রমিক গুরুতর আহত হয়। আহতকে পার্বতীপুর উপজেলা ও পরে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোবাইল ফোনে পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল আলমকে ঘটনার বিষয়ে অবহিত করেছেন বলে জানিয়েছেন। এ ঘটনায় থানায় মামলার অভিযোগ দায়ের হলে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব হাফিজুর রহমান প্রামানিকের হস্তক্ষেপে বিচারের আস্বাস দিলেই তবেই উত্তেজিত ট্যাংকলরী শ্রমিকরা শান্ত হয়। এ ঘটনায় গতকাল শুক্রবার রাতে গ্রামে এক শালিস বৈঠক বসে। বৈঠকে নেতার ১০ হাজার টাকা জরিমনা করা হয়। এবং লম্পট নেতার ব্যবহারিত ফেলে যাওয়া মোটরসাইকেলটির টাকা বাকি থাকায় শো-রুমের মালিক মোটরসাইকেলটি নিয়ে যায়।

পার্বতীপুর পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারন সম্পাদক জোবায়দুর রহমান জবা ইতোপূর্বে জাকের পাটির কর্মী ছিলো। পরে সে নিজেকে বিভিন্ন সময়ে বিভিন্ন পত্রিকার এবং দৈনিক যায়যায় দিনের সাংবাদিক পরিচয় দিয়ে আসতো। এর মধ্যে সে আওয়ামীলীগে যোগদান করে।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email