শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুরে জেলের সব সম্বল পুড়ে গেল আগুনে

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের পার্বতীপুরে এক অসহায় জেলের তিনটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এখন মাথা গোঁজার ঠাঁইও নেই জেলে কাজল চন্দ্র রায়ের। স্ত্রী-সন্তান নিয়ে বাস করছেন খোলা আকাশের নিচে। জেলে কাজল চন্দ্র রায় জানান, আগুনে থাকার ঘর, রান্না ঘর ও গোয়াল ঘর পুড়ে যাওয়ার সময় জীবিকার তাগিদে মাছ বিক্রির জন্য স্থানীয় জমিরহাটে ছিলেন তিনি। তখন জানতেন না তার শেষ সম্বলটুকু এখন আর নেই। গত শুক্রবার রাত পৌনে ৮টার দিকে উপজেলার রামপুর ইউনিয়নের জমিরহাট প্রামানিক দাসপাড়া গ্রামের নিজ বাড়িতে এ অগ্নিকান্ডে ঘটনা ঘটে। ঘরে থাকা টিভি, সিলিং ফ্যান, ১০ হাজার টকা, হাঁস, মুরগি, খাট, শোকেস, ট্রাংক, মূল্যবান জিনিসপত্রসহ ঘরের সবকিছু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। কিছুই রক্ষা করা যায়নি। ওই গ্রামের মতিউর রহমান জানান, রাতে জেলে ততক্ষণে কাজলের ঘরে হঠাৎ আগুন জ্বলতে দেখেন। স্থানীয় ইউপি সদস্য আহসান হাবিব বলেন, কীভাবে আগুন লেগেছে বলা যাচ্ছে না। তাদের পরিবারটা খুব অসহায়।
আজ শনিবার বেলা ১২ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো: হাফিজুল ইসলাম প্রামানিক ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমজাদ হোসেন। এসময় সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এমপি ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ আর্থিক সহায়তা হিসেবে ১০ হাজার টাকা প্রদান করা হয়।
এ বিষয়ে পার্বতীপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সার্বিক সহযোগিতা করা হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email