মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুরে ডাকাত সন্দেহে ৬ র‌্যাব সদস্য আটকের ঘটনায় চেয়ারম্যানকে আসামী করে মামলা-২

মনজুরুল আলম, ষ্টাফ রিপোর্টার, পার্বতীপুর : দিনাজপুরের পার্বতীপুরে ডাকাত সন্দেহে র‌্যাব সদস্যদের আটকের ঘটনায় গতকাল মঙ্গলবার বিকেলে র‌্যাবের ডিএডি মোঃ কুদ্দুস রহমান বাদী হয়ে পার্বতীপুর মডেল থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। একটি মামলার আসামী ধৃত ইয়াবা ব্যবসায়ী মনোয়ারুল ইসলাম এবং অপর মামলায় র‌্যাবের উপর আক্রমন করে আসামী ছিনিয়ে নেয়ার অভিযোগে বেলাইচন্ডী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক কৃষিবিদ নুর মোহাম্মদ রাজা ও কলেজ শিক্ষক সেলিমসহ ১৫ জন কে আসামী করা হয়েছে।

জানা যায়, গত সোমবার সন্ধা ৭টার দিকে র‌্যাবের একটি অগ্রগামী টিম সাদা পোষাকে পার্বতীপুরের বেলাইচন্ডিতে মাদক অভিযানে আসে। এ সময় র‌্যাব মনোয়ারুল আজিজ (২৭) নামের এক মাদক ব্যক্তিকে ৩৯৭ পিচ ইয়াবাসহ গ্রেফতার করে মটর সাইকেলে করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় মনোয়ারুল চিৎকার করে এলাকবাসীর সাহায্য চাইলে এলাকাবাসী ডাকাত ভেবে র‌্যাব সদস্যদের ঘিরে ফেলে ইট পাটকেল নিপে শুরু করে। এতে র‌্যাব সদস্য গোলাম রব্বানী, জহিরুল ইসলাম, আল-আমিন ও মজিবর রহমান আহত হয়। আহতদের দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ইয়াবা ব্যবসায়ী মনোয়ারুল ইসলাম নীলাফামারী জেলার সৈয়দপুর উপজেলার লক্ষনপুর চৌধুরী পাড়া গ্রামের আমিজ উদ্দিনের পুত্র।

স্থানীয় বেলাইচন্ডী ইউপি চেয়ারম্যান নুর মোঃ রাজা বলেন, পার্বতীপুর- সৈয়দপুর সড়কের বেলাইচন্ডি বাজারে গত ১৫ দিনে দুটি ডাকাতির ঘটনা ঘটে। এ ছাড়াও ১৫ দিন আগে বেলাইচন্ডি বাসস্টান্ড বাজারে সৈলাস ও নুর হোসেন এবং ৭ দিন আগে আইয়ুব, আরেফ, মনির ও ডাঃ জামানের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। ঘটনার সময় একই সড়কে মাদক ব্যবসায়ী মনোয়ারুলের ডাকাত ডাকাত চিৎকারে বাজারের লোকজন ডাকাত সন্দেহে র‌্যাব সদস্যদের চারদিক থেকে ঘিরে ফেলে। এ সময় উত্তেজিত জনতা চিনতে না পেরে র‌্যাব সদস্যদের উপর হামলা চালায়। এসময় র‌্যাব সদস্যরা গুলি ছুড়লে উত্তেজিত জনতা র‌্যাবের ৮ সদস্যকে ঘিরে ফেলে। জনতা ২ ঘন্টারও বেশি সময় ধরে পার্বতীপুর-সৈয়দপুর সড়ক অবরোধ করে রাখে।

রংপুর র‌্যাব-১৩ এর কমান্ডিং অফিসার কর্ণেল কিসমত হায়াত জানান, দিনাজপুর র‌্যাব ক্যাম্পের ৮ সদস্যের একটি অগ্রগামী দল মাদক ব্যবসায়ীদের ধরার জন্য সাদা পোষাকে পার্বতীপুরের বেলাইচন্ডিতে অভিযানে আসে। তারা ৩৯৭ পিচ ইয়াবাসহ মনোয়ারুলকে গ্রেফতারও করে। কিন্তু স্থানীয় মাদক ব্যবসায়ীরা র‌্যাব পরিচয় পেয়েও আসামী ছিনিয়ে নেয়ার জন্য র‌্যাবের উপর হামলা করে। এ ঘটনায় ১৫ জনের নামে মামলা করা হয়েছে এবং আঃ ওহাব নামের এক যুবককে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। আহত র‌্যব সদস্যরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম বলেন, মাদক ব্যবসায়ী মনোয়ারুলের চিৎকারে এলাকাবাসী ডাকাত সন্দেহে র‌্যাব সদস্যদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ভূলবুঝাবুঝির কারনে এ ঘটনা ঘটেছে বলে তিনি উল্লেখ করেন। এ ছাড়াও ঘটনার সময় র‌্যাব সদস্যরা ৮ রাউন্ড গুলি ছুড়েছে বলে তিনি জানান।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email