শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুরে দু’টি ইঞ্জিনের সংঘর্ষে লাইনচ্যুত। দুই চালক বরখাস্ত

মো: মঞ্জুরুল আলম, ষ্টাফ রিপোর্টার, পার্বতীপুর দিনাজপুর : পার্বতীপুর রেলওয়ে লোকো সেডের কী-পয়েন্টে ব্রডগেজ লাইনে দু’টি ইঞ্জিনের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

বৃহস্পতিবার রাত ৮ টায় দিকে লোকো সেড কী-পয়েন্ট এলাকায় সংঘর্ষে ইঞ্জিন দু’টি লাইনচ্যুত হয়েছে।

 

রাতেই পাকশী রেলওয়ে কন্টোল এ ঘটনার পর পর দুই চালক তহিদার রহমান (টিকিট নং ৪৮১) ও গোলাম বারিক (টিকিট নং ৪৭৬) কে বরখাসত্ম করেছে।

 

জানা যায়, পার্বতীপুর লোকো সেড থেকে রাতে হরতাল ও অবরোধে নাশকতা আশংকায় ইমাজেন্সী পাইলট ইঞ্জিন নং ৬৩০৫ রেল স্টেশন এসে পুলিশ ও আনসার নিয়ে পাচঁবিবি উদ্যেশ্যে যাওয়ার কথা। আমত্মঃনগর নীলসাগর ইঞ্জিনটি নং ৬৫২৪ ধাক্কা দিলে ইমাজেন্সী পাইলট ইঞ্জিনটি দুর্ঘটনার কবলে পরে। এতে দুইটি ইঞ্জিন লাইনচ্যুত হলে রেল লাইনের ব্যাপক ক্ষতিসাধন হয়। এতে আটকা পরে আরো ৪টি ইঞ্জিন যাহার নং ৬০০৮, ৬২০৮, ৬২০৫ ও ৬০০৯। এ ব্রড গেজ লাইন দিয়ে কোন ইঞ্জিন চলাচল করতে পারচ্ছে না লোক সেড থেকে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত-১০টা) উদ্ধারের তৎপরতা চলছিল।

 

এ ব্যাপারে সহকারী প্রকৌশলী আহসান হাবিব জানান, রেলওয়ে লোকো সেডে ব্রডগেজ লাইনে ইনকামিং-আউট কামিং লোকোমোটিভ (ইঞ্জিন) কী-পয়েন্টে সংগর্ষের লাইনচ্যুতের ঘটনা সত্যতা স্বীকার করেন।

 

এদিকে ভারপ্রাপ্ত সেডের দায়িত্বরত আব্দুল করিম জানান, সামরিক আন্ত:নগর ট্রেনের ব্যাহত হবে এবং কন্টোল এর নির্দেশে দুই চালককে বরখাস্ত করা হয়েছে।

 

Spread the love