শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পার্বতীপুরে দুম্বার মাংস হরিলুটের অভিযোগ

মনজুরুল আলম, ষ্টাফ রিপোর্টার, পার্বতীপুর : দিনাজপুরের পার্বতীপুরে সৌদী সরকার প্রদত্ত অনুদান দুম্বার মাংস হরিলুটের অভিযোগ পাওয়া গেছে।

 

রাজকীয় সৌদী সরকার প্রদত্ত অনুদান কুরবানীর দুম্বার মাংস গরীব ও দুঃস্থদের মাঝে বিতরনের জন্য আসে। ইসলামী উন্নয়ন ব্যাংকের মাধ্যমে জেলা থেকে উপজেলায় দেয়া হয়। পার্বতীপুর উপজেলায় বরাদ্দ দেয়া হয় ১৫৫ কার্টুন। তবে উপজেলা ত্রাণ ও বাস্তবায়ন প্রকল্প অফিসে কয়েকটি প্যাকেট কম পৌছে। গত রোববার রাত ৮টা থেকে থেকে ১০টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্ত্বরে বন্ঠন করা হয়। এর মধ্যে উপজেলা চেয়ারম্যান ১০ প্যাকেট, ভাইস চেয়ারম্যান ৩ প্যাকেট ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ প্যাকেট, ১০ ইউনিয়নের জনপ্রতিনিধির নিকট দশ প্যাকেট করে মোট ১০০ প্যাকেট, পৌরসভায় ৫ প্যাকেট, স্থানীয় ভাবে ১৬ প্যাকেট এবং দলীয় ভাবে ৮ প্যাকেট দুম্বার মাংস বিতরন করা হয়েছে জানা গেছে।

 

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, দুম্বার মাংসগুলো এলাকার গরীব, দুঃস্থ ও এতিমদের মাঝে বিতরনের জন্য এসেছে। অথচ যারা এসব নিয়েছে তারা কেউ গরীব, দুঃস্থ ও এতিম নয়। ঘটনাস্থলে উপস্থিত অনেক দুঃস্থ ব্যক্তিরা মাংসের প্যাকেটগুলো অবস্থা সম্পন্ন লোকদের নিয়ে যেতে নির্বাক দেখেছে। উপজেলা সমাজ সেবা অফিস সুত্রে জানা গেছে, উপজেলা ২৩টি এতিম খানা থাকা সত্বেও কোন এতিমখানায় ও দুঃস্থদের মাঝে বিতরন করা হয়নি।

Spread the love