শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুরে পাচারকারীদের কবল থেকে চার শিশু উদ্ধার

SISU Uddherদিনাজপুর প্রতিনিধি : রংপুর জেলার কাউনিয়া উপজেলার কাচু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ৪ শিক্ষার্থীকে শিশু পাচারকারীদের কবল থেকে উদ্ধার করেছেন দিনাজপুর রেলওয়ে থানা পুলিশের টিজি (ট্রেনগার্ড) পাটির সদস্যরা। উদ্ধার হওয়া শিশুরা হলো- রংপুর জেলার কাউনিয়া উপজেলার কাচু আলুটারি গ্রামের নুর ইসলামের মেয়ে পাঁপড়ি আকতার (১১), একই গ্রামের আশরাফুলের মেয়ে খোদেজা (১০) এবং রংপুর সদর উপজেলার মনাদার গ্রামের জালাল উদ্দিনের মেয়ে ফতেমা (৯) ও একই গ্রামের বিমল রায়ের মেয়ে বৃষ্টি রানী (৯)।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় দিকে আন্তঃনগর দোলনচাঁপা ট্রেন থেকে নেমে প­াটফর্মে পার্বতীপুরে চারটির জ্ঞান ফিরলে তারা কান্নাকাটি শুরু করে পরে যাত্রীরা জিআরপি থানায় খবর দেয়। খবর পেয়ে রাত ১০টায় দিকে অভিভাবকরা এসে নিজ নিজ সন্তানদের নিয়ে যান।

পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসরাইল হোসেন বলেন, শিশুদের কাছ থেকে তাদের বাড়ির ঠিকানা জেনে নিয়ে অভিভাবকদের খবর দেওয়া হয়। খবর পেয়ে রাত ১১টার দিকে অভিভাবকরা এসে নিজ নিজ সন্তানদের নিয়ে যান। এ চার শিশুই রংপুর জেলার কাউনিয়া উপজেলার কাচু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী। গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তারা স্কুলে যায়। দুপুর ২টার দিকে স্কুল ছুটি হলে প্রতিদিনের মতো বিকেল ৪টা পর্যন্ত ওই স্কুলে তারা কোচিং করে পাশাপাশি গ্রাম হওয়ায় কোচিং শেষে চার সহপাঠী এক সঙ্গে বাড়ি ফিরছিল। পথে একটি শিশু পাচারকারী চক্র কৌশলে ওই চার শিশুকে কাউনিয়া রেল স্টেশনে নিয়ে গিয়ে অজ্ঞান করে ফেলে। পরে অজ্ঞান অবস্থায় চার শিশুকে নিয়ে পাচারকারী চক্রটি সান্তাহার থেকে দিনাজপুরগামী আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনে চেপে বসে। ট্রেনটি বদরগঞ্জ স্টেশন পার হওয়ার পর শিশু চারটির জ্ঞান ফিরলে তারা কান্নাকাটি শুরু করে। এসময় ট্রেনে দায়িত্বরত দিনাজপুর জিআরপি থানার টিজি পাটির সদস্যরা এগিয়ে এলে পাচারকারী চক্রটি পালিয়ে যায়। রাত ৮টার দিকে টিজি পাটির সদস্যরা শিশু চারটিকে উদ্ধার করে পার্বতীপুর জিআরপি থানায় নিয়ে আসেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email