বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুরে পূর্ব শত্রুতার জের ধরে ২শ গাছ কর্তন: আহত-১

দিনাজপুর প্রতিনিধিঃ পার্বতীপুর উপজেলায় জমি সংত্রুান্ত বিরোধের জের ধরে চন্ডিপুর ইউনিয়নের ফুলুরডাঙ্গা আধিবাসী গ্রামের সামনে থেকে প্রতিপক্ষরা প্রায় ২শ ইউক্যালিপটাস গাছ কেটে ফেলে।

জানা যায়, পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের ফুলুরডাঙ্গা আধিবাসী গ্রামের সামনে মোস্তফাপুর ইউনিয়নের মহবপুর উত্তরপাড়া গ্রামের নজির হোসেনের পুত্র রিয়াজুল ইসলাম প্রায় ৩০/৩৫ বছর পূর্বে একই গ্রামের মৃত্যু এছার উদ্দিনের পুত্র আব্দুল জলিল এর কাছ থেকে শালন্দার মৌজার ৭৭ নং জেএল ২০৪ খতিয়ানের ২১০১ দাগের ৪২ শতক জমির মধ্যে ১৭ শতক ডাঙ্গা জমি ত্রুয় করে। পরে উক্ত জমিতে রিয়াজুল ইসলাম ইউক্যালিপটাস গাছের বাগান করে। এই জমিকে কেন্দ্র করে পূর্ব জমি সংত্রুান্ত মামলা ও বিরোধের জের ধরে পার্শবর্তী ফরিদপুর উত্তরপাড়া গ্রামের কবির উদ্দিন শাহ্’র পুত্র আজির উদ্দিন ও আছির উদ্দিন,তোফার উদ্দিনের পুত্র দেলোয়ার হোসেন,নুর ইসলামের পুত্র মোছলেম উদ্দিন,আজির উদ্দিনের পুত্র পলাশ,এছার উদ্দিনের পুত্র আমিনুর রহমান সহ প্রায় ৪০/৫০জন সহযোগী মিলে গত ২ মার্চ রবিবার রাত ও দিনে প্রায় ২শ ইউক্যালিপটাস গাছ কেটে নিয়ে যায়। এ সময় তারা বাধা দিতে গেলে পূর্বের মামলার বাদী রিয়াজুলের ছোট ভাই রোস্তম আলী(৩২)কে বেদম মারধর করে গুরুত্বর আহত করে। এ ঘটনায় গতকাল মঙ্গলবার পার্বতীপুর মডেল থানার একটি অভিযোগ দায়ের হয়েছে।

উলে­খ্য,ইতোপূর্বেও প্রতিপক্ষরা উক্ত ইউক্যালিপটাস গাছের বাগান নিজ দাবী করে এবং দু’পক্ষের মধ্যে চরম সংর্ঘষ হলে অনেকে আহত হয় ও পার্বতীপুর মডেল থানায় গত ২৮ নভেম্বর ১০ সালে একটি মামলা দায়ের হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email