শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুরে মাদকবিরোধী গণমিছিল

মো: মনজুরুল আলম, ষ্টাফ রিপোর্টার, পার্বতীপুর : পার্বতীপুরে প্রাথমিক ও গণশিক্ষমন্ত্রীর পূর্বের ঘোষণা অনুযায়ী আজ রবিবার সকাল সাড়ে ১০টায় ‘মাদক কে না বলুন, সমাজকে রক্ষা করুন মাদক প্রতিরোধের এক বিশাল গণমিছিল পার্বতীপুর বিভিন্ন শহরে প্রদক্ষিণ করেন।
এক সমাবেশে মন্ত্রী বলেন, দেশ যখন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহূর্তে একটি মহল মেতে উঠেছে মরণ নেশায় ফেনসিডিল, হিরোইন, গাঁজা, ইয়াবা, মদ-জুয়া এবং রেলওয়ে তেল পাঁচার, স্লিপার ও লোহা চুরি মতো জঘন্য অপরাধের কাজে জড়িয়ে পড়ছে। তাই আমাদের সবাইকে এগিয়ে এসে মাদক বিরোধ প্রতিরোধ গড়ে তুলতে সকলের প্রতি প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার আহ্বান জানান।
শহীদ মিনারে অংশগ্রহণকারীদের মাঝে এক মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করান। মাদকবিরোধী গণমিছিলে পার্বতীপুরের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী উপজেলা চেয়ারম্যান পৌর মেয়র আওয়ালীগের সভাপতিসহ সকল অঙ্গ সংগঠন ও উপজেলা আপমর জনতা অংশ নেয়।
pগণমিছিলের সময় পৌর মেয়রের দেয়া ডিজিটাল ফিস্টুন ব্যানার রং-বেরঙ্গের শিক্ষার্থীদের হাতে নিয়ে মাদকবিরোধী গণমিছিল পার্বতীপুর শহর প্রদক্ষিণ করে। তারা জানে আজ থেকে পার্বতীপুর রেল অঙ্গনের আশপাশ ও শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মাদক, জুয়া বন্ধ হয়ে যাবে। আসলেই সবকিছু অসামাজিক কার্যক্রম বন্ধ হলে আজকের মাদকবিরোধী গণমিছিল সাফল্য বয়ে আনবে। মন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধি পুলিশ, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের প্রতিহত করার আহ্বান জানান।
গণমিছিল শেষে স্থানীয় শহীদ মিনার চত্তরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, পৌর মেয়র আলহাজ্ব এ জেড এম মেনহাজুল হক, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম শাহ্, আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বার্মা ট্রেডার্সের মালিক মোঃ রওশন আলী সরকারসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Spread the love