শুক্রবার ১২ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুর ও হাকিমপুরে ৭ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী পার্বতীপুর ও হাকিমপুর উপজেলা পরিষদের ৬ষ্ঠ পর্বের ৩১ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশগ্রহণকারী ৭জন প্রার্থী গত বুধবার (১২ মার্চ) তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এদের মধ্যে পার্বতীপুরে চেয়ারম্যান পদে ১জন ও ভাইস চেয়ারম্যান পদে ১জন এবং হাকিমপুরে চেয়ারম্যান পদে ৩জন ও ভাইস চেয়ারম্যান পদে ২জন রয়েছেন।
পার্বতীপুরে মনোনয়নপত্র প্রত্যাহারকারি ২জন হলেন চেয়ারম্যান প্রার্থী বিএনপির মামুনুর রশিদ ও একই দলের ভাইস চেয়ারম্যান প্রার্থী আতিয়ার রহমান। তবে দলের সিদ্ধান্তকে উপেক্ষা করে বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন এসএম জাকারিয়া বাচ্চু। এতে করে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে নির্বাচনে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান যথাক্রমে হাফিজুল ইসলাম প্রামাণিক, রেজাউল করিম ও লতিফা বেগম। বিএনপির মনোনিত প্রার্থী হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম থাকলেও একই দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে রয়েছেন গত বছরের উপজেলা নির্বাচনে বিএনপির পরাজিত প্রার্থী এসএম জাকারিয়া বাচ্চু, ভাইস চেয়ারম্যান পদে জামায়াতে ইসলামীর আনোয়ার হোসেন ও মাহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা বেগম শাহি।
এদিকে হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র দাখিল করলেও এরই মধ্যে ৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এরা হলেন চেয়ারম্যান পদের ফেরদৌস রহমান, মেহেদী হাসান সবুজ ও নূরুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান পদের প্রত্যাহারকারি হলেন আব্দুল লতিফ ও নিজাম উদ্দিন। প্রার্থীতা প্রত্যাহারের পর বর্তমানে এই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে লড়ছেন চেয়ারম্যান পদে ৪জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email