রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পার্বতীপুর ডিগ্রী কলেজ সরকারীকরনের ঘোষনায় ছাত্রলীগের আনন্দ মিছিল

মো: মনজুরুল আলম : দিনাজপুরের পার্বতীপুর ডিগ্রী কলেজকে সরকারী করনের তালিকাভূক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও ভবিষ্যৎ কল্যাণ কামনা করে গতকাল মঙ্গলবার পার্বতীপুরে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র দীর্ঘায়ু সুস্বাস্থ্য ও ভবিষ্যৎ কল্যান কামনা করে মোনাজাত করা হয়।

 

বেলা সাড়ে ১২টায় পার্বতীপুর ডিগ্রী কলেজের শিক্ষক মিলনায়তনে অধ্যক্ষ গোলাম রসুলের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ জানান, পার্বতীপুর ডিগ্রী কলেজসহ দেশের বিভিন্ন এলাকার ২২টি কলেজকে সরকারীকরণের লক্ষ্যে জাতীয় সংসদ সদস্য, উপ-মন্ত্রী, প্রতিমন্ত্রী ও মন্ত্রীগণ সম্প্রতি প্রধানমন্ত্রীর নিকট উপানুষ্ঠানিক পত্র দাখিল করেছিলেন।

 

প্রস্তাবিত মহাবিদ্যালয়ের গুলোর ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষামন্ত্রনালয়কে নির্দেশনাও প্রদান করেন প্রধানমন্ত্রী। এর প্রেক্ষিতে গত ২৪ মার্চ শিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব কাউসার নাসরিন স্বাক্ষরিত এক পত্রে অতিসত্তর কলেজগুলো পরিদর্শন করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিটি কলেজের জন্য শিক্ষক-শিক্ষার্থীর সংখ্যা, জমির পরিমান, অবকাঠামোর আয়তন, খেলার মাঠের জমির পরিমাণ, ব্যাংক স্থিতি, নিকটবর্তী সরকারী স্কুল কলেজের দুরত্ব, গত ৫ বছরের ফলাফল ও জাতীয়করণ হলে বার্ষিক আর্থিক সংশে­ষসহ ১৫টি তথ্য চাওয়া হয়েছে বলে তিনি জানান। মোনাজাত পরিচালনা করেন কলেজ অধ্যক্ষ গোলাম রসুল। এতে কলেজের প্রাক্তন অধ্যক্ষ সামসুদ্দিন আহম্মেদ, অধ্যক্ষ নুরুল আমিন সরকারসহ কলেজ পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষক কর্মচারী, ছাত্র-ছাত্রী গণ উপস্থিত ছিলেন।

এদিকে, পার্বতীপুর ডিগ্রী কলেজ কে সরকারীকরণের তালিকাভূক্ত করার সংবাদে তাৎক্ষনিকভাবে পার্বতীপুর শহরে আনন্দ মিছিল বের করে বাংলাদেশ ছাত্রলীগ পার্বতীপুর উপজেলা শাখা। উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিঠুন কুমার বলেন, জননেত্রী শেখ হাসিনার এ ঘোষনায় পার্বতীপুর বাসীর দীর্ঘ দিনের স্বপ্নপুরন হতে চলেছে। এ জন্য তারা প্রধান মন্ত্রী , স্থানীয় সংসদ সদস্য এবং সরকারের প্রাথমিক ও গণ-শিক্ষা মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Spread the love